রাঙ্গামাটিতে বাঙ্গালী উচ্ছেদ ষড়যন্ত্রের প্রতিবাদে কঠোর আন্দোলনের হুমকি পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের

আজ  মঙ্গলবার সকাল ১০.০০ ঘটিকার সময় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এর কাঠালতলীস্থ জেলা কার্যালয়ে জেলা সিনিয়র সহ-সভাপতি মোঃ সেলিম উদ্দিন এর সভাপতিত্ত্বে ও সাধারন সম্পাদক  মোঃ আলমগীর হোসেনের পরিচালনায়  জেলা কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সংগ্রামী সভাপতি মোঃ ইব্রাহিম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, গত কিছুদিন থেকে রাঙ্গামাটি পার্ক এলাকা, পুলিশ  হাসপাতাল এলাকাসহ বিভিন্ন এলাকায় অবৈধ উচ্ছেদের  নামে অসহায় গরীব ও ভূমিহীন বাঙ্গালীদের উচ্ছেদ করতে যাচ্ছে প্রশাসন। যা সন্ত্রাসীদের গডফাদার  ৩৮ হাজার বাঙ্গালী হত্যার মূল হোতা সন্তু লারমার ষড়যন্ত্রেরই একটি অংশ। তা নাহলে দীর্ঘদিন উপজতীয়রা সরকারের শত শত একর জমি দখল করে আসছে সেদিকে প্রশাসনের কোন ভ্রুক্ষেপ নেই।

অথচ অসহায়, গরীব ভূমিহীন বাঙ্গালীদের বসবাসের কোন ব্যবস্থা না করেই বাঙ্গালীদের উচ্ছেদ অত্যন্ত দুঃখ জনক। প্রধান অতিথি আরো বলেন অসহায় গরীব ও ভূমিহীন এসব বাঙ্গালীদের বসবাসের ব্যাবস্থা না করে উচ্ছেদ করা হলে হরতালসহ কঠোর কর্মসুচী দেয়া হবে। জেলা সাধারন সম্পাদক মোঃ আলমগীর হোসেন বলেন, সন্তু লারমা দীর্ঘদিন যাবৎ পার্বত্য এলাকা হতে বাঙ্গালীরে উচ্ছেদ করার যে ষড়যন্ত্র করে আসছে বাবু উষাতন তালুকদার সংসদ সদস্য হওয়ার পর তা বাস্তবায়ন করতে যাচ্ছে বলে মনে হয়।

আলমগীর হোসেন আরো বলেন, গত কয়েকদিন আগে বাঘাইছড়ি উপজেলার প্রশাসনকে উপেক্ষা করে জোড় টিলা নামক স্থানে রির্জাভ ফরেষ্টের জায়গায় বৌদ্ধ মন্দিরের নামে  দখলের কাজ অব্যাহত আছে। একই ভাবে মানিকছড়িতে ও বাঙ্গালীদের জায়গা দখল করার প্রচেষ্টা চালাচ্ছে উপজাতীয় সন্ত্রাসীরা। রাঙ্গামাটির পুলিশ হাসপাতাল এলাকার অবৈধ উচ্ছেদ একই সুত্রে গাথা।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি মোঃ সেলিম উদ্দিন,সহ-সভাপতি মোঃ তুহিন,সহ-সাধারন সম্পাদক মোঃ নজরুল ইসলাম,প্রচার সম্পাাদক মোঃ সুমন সহ-প্রচার সম্পাদক আলী আজগর বাদশা প্রমুখ।বক্তারা অবিলম্বে বাঙ্গালী উচ্ছেদ বন্ধের দাবি জানান। অন্যথায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ পার্বত্য এলাকার জনগণকে সাথে নিয়ে হরতালসহ কঠোর আন্দোলনের মাধ্যেমে বাঙ্গালী উচ্ছেদের সকল ষড়যন্ত্র প্রতিহত করবে বলে হুশিয়ারী দেন। – বিজ্ঞপ্তি

 

আরও খবর

দীঘিনালায় বাঙালি মোটরসাইকে চালকের গলাকাটা লাশ উদ্ধার

পার্বত্য চট্টগ্রামে র‌্যাব মোতায়নের সিদ্ধান্ত বাতিলের দাবিতে খাগড়াছড়ি ও রাঙামাটিতে তিন পাহাড়ি সংগঠনের মানববন্ধন

বাঘাইছড়িতে ১৪৪ ধারা ভঙ্গ করে রিজার্ভ ফরেস্টের জমিতে অবৈধভাবে কিয়াং নির্মাণ অব্যাহত

রাঙ্গামাটিতে সংগীতশিল্পী অহৃত

মানিকছড়িতে দু’টি তাজা কার্তুজসহ ১ ইউপিডিএফ কর্মী আটক

রামগড়ে অস্ত্র ও গুলিসহ ২ উপজাতীয় সন্ত্রাসী আটক

বাঘাইছড়িতে দুই গ্রুপের সংঘর্ষে দুইজন খুন

দীঘিনালায় সন্ত্রাসীদের গুলিতে এক ইউপিডিএফকর্মী নিহত : আহত ১

দীঘিনালায় ১৯ ফেব্রুয়ারি অপহৃত মিন্টু চাকমাকে গুলি করে হত্যা : লাশ উদ্ধার

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন