কক্সবাজারে গণডাকাতি : অর্ধকোটি টাকার মালামাল লুট ছুরিকাহত- ১

11471R-News

স্টাফ রিপোর্টার, কক্সবাজার:
কক্সবাজারে গণডাকাতির ঘটনা ঘটেছে। জেলা সদরের পোকখালী মুসলিম বাজারে এ সময় ৭ টি মুদির দোকানের অন্তত অর্ধ কোটি টাকার মালামাল লুট হয়েছে। ডাকাত দলের ছুরিকাঘাতে মুবিনুল হক (২০) নামে ১ দোকানদার আহত হয়েছে। আহত দোকানদারকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রতিবাদে দোকানপাট বন্ধ রেখেছে ব্যবসায়ীরা। ঘটনাস্থল পরিদর্শনে পুলিশ গিয়েছে। শুক্রবার রাত ৩ টার দিকে এ গণডাকাতির ঘটনাটি ঘটে।

স্থানীয়দের ভাষ্যমতে, ডাকাতি ও লুটপাটের শিকার ব্যবসায়ীরা হলেন- বদিউল আলম, ডা. নুরুল আলম, মাওলানা শাহ আলম, শামসুল আলম, মহিউদ্দিন, বাবুল ও ছৈয়দ নুর। ডাকাতির শিকার ব্যবসায়ী বদিউল আলম জানিয়েছেন, ২০/৩০ জনের সংঘবদ্ধ স্বশস্ত্র ডাকাতদল বাজারে গণহারে ডাকাতি শুরু করে। এ সময় স্বশস্ত্র ডাকাতরা তার দোনসহ আরো ৬ টি দোকানের নগদ টাকা, মালামাল, মোবাইল সেট ও মূল্যবান কাগজপত্রসহ অন্তত অর্ধ কোটি টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

প্রতিবাদে তারা বাজারের সকল দোকানপাট বন্ধ রেখেছে। অনতিবিলম্বে চিহ্নিত ডাকাতদের গ্রেফতার চায় সাধারণ ব্যবসায়ীরা। পোকখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাওলানা ফরিদুল আলম জানান, তারা প্রশাসনকে বিষয়টি জানিয়েছেন। ডাকাতদের খোঁজে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে।

তিনি আরো জানান, সম্প্রতি ডাকাতি খুনখারাবি বেড়ে যাওয়ায় এলাকাবাসি উদ্বিগ্ন। এ বিষয়ে তারা রেজুলেশনও পাশ করেছে। যে কোন মূল্যে উচ্ছৃঙ্খলা বন্ধ করা হবে। ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই মনজুর কাদের ভুঁইয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। খোঁজ নিয়ে জড়িত ডাকাতদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চালানো হবে। এতে কাউকে ছাড় দেয়া হবেনা।

 

আরও খবর

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের কক্সবাজার বিমান বন্দর পরিদর্শন

রাঙ্গামাটি মেডিকেল কলেজে ২০১৪-১৫ শিক্ষা বর্ষ থেকে ছাত্রছাত্রী ভর্তি

কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের ত্রিবার্ষিক সম্মেলনে গোলমাল

পার্বত্য চট্টগ্রামে র‌্যাব মোতায়নের সিদ্ধান্ত বাতিলের দাবিতে খাগড়াছড়ি ও রাঙামাটিতে তিন পাহাড়ি সংগঠনের মানববন্ধন

Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন