২০ দিন ধরে বিদ্যুৎ নেই আলীকদমের নয়াপাড়ায়


আলীকদম প্রতিনিধি:
ঘূর্ণিঝড় ‘মোরা’র তাণ্ডবের ২০ দিন পার হলেও বিদ্যুৎ সংযোগ পায়নি আলীকদমের নয়াপাড়া ইউনিয়নে। এতে দুর্ভোগে রয়েছে ৫ হাজার মানুষ।

বিষয়টির সত্যতা স্বীকার করে লামা বিদ্যুৎ বিতরণের আবাসিক প্রকৌশলী অলিউল ইসলাম বলেন, ‘আসলে আমি জানতাম না যে আলীকদমে নয়াপাড়া নামে একটি ইউনিয়ন আছে’!

স্থানীয় সংবাদকর্মী হাসান মাহমুদ জানান, গত ৩০ মে ঘূর্ণিঝড় মোরা’র আঘাতের পর শত শত ঘরবাড়ি বিধ্বস্ত হয় পাশাপাশি নয়াপাড়া ইউনিয়নে বৈদ্যুতিক লাইনের খুঁটি ও তার ছিড়ে যায়। লামা বিদ্যুৎ সরবরাহ বিভাগ ১১ দিন পর আলীকদম উপজেলা সদরে বিদ্যুৎ সংযোগ দিলেও এখনো উপজেলা সদর থেকে এক কিলোমিটার দুরে অবস্থিত নয়াপাড়া ইউনিয়নে বিদ্যুৎ সংযোগ দেয়নি সংশ্লিষ্টরা।

ঘূর্ণিঝড় পরবর্তী গত ৪ জুন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন কালে যেকোন মূল্যে তিন দিনের মধ্যে বিদ্যুৎ সরবরাহের নির্দেশ দিলেও বিদ্যুৎ বিভাগ তা আমলে নেয়নি।

অপরদিকে, সদর ইউনিয়নের কয়েকটি এলাকায় এখনো বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হয়নি। এ বিষয়ে নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফোগ্য মার্মা বলেন, আমি আবাসিক প্রকৌশলীর সাথে যোগাযোগ করেছি। তিনি বিভিন্ন সমস্যার কথা বলেছেন এবং সরঞ্জাম ও লোকবলের স্বল্পতার কথা বলেন। তবে শীগ্রই বিদ্যুৎ সংযোগ চালু হবে বলেও তিনি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন