হাসিনা আহামেদ বিএনপি’র একক প্রার্থী

চকরিয়া প্রতিনিধি:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের অন্যান্য সংসদীয় আসনের মতো কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। এ আসনে লড়তে ইতিমধ্যে দলীয় মনোনয়ন পেয়েছেন সাবেক সাংসদ এডভোকেট হাসিনা আহামদ।

সোমবার (২৬ নভেম্বর) দুপুরে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এ মনোনয়নপত্র হস্থান্তর করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া পৌরসভা বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র নুরুল ইসলাম হায়দায়।

বিএনপি সূত্র জানায়, যে সব আসনে বিএনপি তথা ২০ দলীয় জোটের ও জাতীয় ঐক্য ফ্রন্টের হেভিওয়েট প্রার্থী নেই এবং প্রার্থীতা সিলেকসন নিয়েও কোন জটিলতা নেই, শুধুমাত্র সে ধরনের আসন গুলোতে অত্যন্ত গোপনীয়তা রক্ষা করে রবিবার রাত থেকে দলের চুড়ান্ত মনোনয়নপত্র হস্থান্তর করা হচ্ছে প্রার্থীদের। হাসিনা আহামদ যেহেতু এ আসনের সাবেক সংসদ সদস্য ছিলেন সেহেতু বিএনপি থেকে তার মনোনয়ন পাওয়ার বিষয়টি দলীয়ভাবে অনেকটা আগে থেকেই নিশ্চিত করা হয়েছিল।

এদিকে, এ আসন থেকে আসন্ন সংসদ নির্বাচনে লড়তে শাসকদল আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আলম। অপরদিকে মহাজোটের শরীকদল জাতীয় পার্টির কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক, জেলা জাতীয় পার্টির সভাপতি ও বর্তমান সাংসদ হাজী মোহাম্মদ ইলিয়াছও পুনরায় এ আসন থেকে লড়তে দলীয় মনোনয়ন পেয়েছেন বলে দলীয় সূত্র জানিয়েছেন।

সোমবার জাতীয় পার্টির দলীয় কার্যালয় থেকে এ দলীয় মনোনয়ন সংগ্রহ করেন বলে জানা গেছে। শেষ পর্যন্ত আসন ভাগাভাগি নিয়ে যদি আওয়ামী লীগের সাথে জাতীয় পার্টির কোন সমঝোতা না হয় তাহলে এ আসনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী হিসেবে লড়বেন বিএনপির একক প্রার্থী সাবেক সাংসদ হাছিনা আহামদ, আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী জাফর আলম ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ও বর্তমান সাংসদ হাজী মোহাম্মদ ইলিয়াছ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন