হামিদুর রহমান আজাদের প্রার্থীতার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

কক্সবাজার-২ আসনের ২৩ দলীয় জোটের সম্ভাব্য প্রার্থী ও জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আযাদের প্রার্থীতার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রীট পিটিশন দায়ের করা হয়েছে।

ব্যারিস্টার মিজানুর রহমান চৌধুরী নামে সুপ্রীম কোর্টের এক আইনজীবি গত ৬ ডিসেম্বর এই রীট পিটিশন দায়ের করেন। যার নং- ১৫৫৪৭। এই পিটিশনে নির্বাচন কমিশনকে বিবাদী করা হয়েছে।

সূত্র মতে, ২০১৩ সালের ৪ ফেব্রুয়ারি জামায়াত নেতাদের বিচার চলাকালে মতিঝিলে দলের এক সমাবেশে আদালত অবমাননাকর বক্তব্যের অভিযোগ আনা হয় হামিদ আযাদের বিরুদ্ধে। একই বছরের ৯ জুন আদালত তাকে তিন মাসের কারাদণ্ড এবং তিন হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই সপ্তাহের জেল দেন। সেই থেকে তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন।

চলতি বছরের ২৫ জুলাই আদালতে আত্মসমর্পণ করেন। সেই থেকে কারান্তরীণ রয়েছেন। কারান্তরীণ থাকলেও তার মনোনয়ন বৈধ ঘোষণা দিয়েছেন নির্বাচন কমিশন।

হামিদ আযাদের বিরুদ্ধে রীটকারী ব্যরিস্টার মিজানুর রহমান চৌধুরী বলেন, ‘হামিদ আযাদ সাজাপ্রাপ্ত আসামী হওয়ায় তিনি নির্বাচনের জন্য যোগ্য নয়। কিন্তু নির্বাচন কমিশন তাঁর মনোনয়ন বৈধ করেছে। তাই নির্বাচনে হামিদ আযাদের প্রার্থীতা চ্যালেঞ্জ করে নির্বাচন কমিশনকে বাদী করে রীট পিটিশনটি দায়ের করেছি।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন