সড়ক বিভাগের জায়গা দখল করে চলছে অবৈধ মার্কেট নির্মাণ

chakaria-pictuer-1-10-12-2016-copy

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া পৌর শহরের চিরিঙ্গাস্থ পুরাতন বাসস্টেশন এলাকায় ফের একবছর পর সড়ক বিভাগের অধিগ্রহন করা কোটি টাকা দামের জায়গায় বহুতল বাণিজ্যিক ভবন নির্মাণ কাজ শুরু করেছেন দুবাই প্রবাসী মাইন উদ্দিন।

অভিযোগ উঠেছে, সড়ক বিভাগের লোকজনকে ভীতি দেখাতে কৌশলে অভিযুক্ত মইন উদ্দিন ও তার সহযোগিরা সরকারি জায়গা দখলে নিয়ে সেভেন স্টার শপিং কমপ্লেক্স নামের এ বাণিজ্যিক প্রতিষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি করেন স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও থানার ওসিকে। তাদের সাথে অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুফিজুর রহমান। গত ২৯ নভেম্বর দখলে নেয়া ওই জায়গায় বহুতল ভবন নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেন চট্টগ্রামের ডেপলাপার প্রতিষ্ঠান ওয়ান প্রপার্টিজ লিমিটেড।

চকরিয়া সড়ক বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা জানান, কক্সবাজার সড়ক বিভাগের অধিগ্রহনকৃত জায়গা দখলে নিয়ে চকরিয়া পৌরসভার কাহারিয়াঘোনা গ্রামের বাসিন্দা দুবাই প্রবাসী মাইন উদ্দিন গতবছর থেকে সেখানে বাণিজ্যিক ভবন নির্মাণের চেষ্টা চালিয়ে আসছে। কিন্তু আমরা সেই সময় প্রথমে বাঁধা দিই, পরে অমান্য করে কাজ চালিয়ে যেতে থাকলে অভিযান চালিয়ে সকল স্থাপনা উচ্ছেদ করে দিই।

সড়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের অভিযোগ, অভিযানের পর প্রায় ২০মাস ধরে নির্মাণ কাজ বন্ধ থাকলেও গত ২৯ নভেম্বর ফের অভিযুক্তরা সড়ক বিভাগের ওই জায়গায় মার্কেট নির্মাণের তোড়জোড় শুরু করে। কাজে যাতে আমরা বাঁধা না দিই সেজন্য অভিযুক্তরা কৌশলের আশ্রয় নিয়ে উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও থানার ওসি এবং আওয়ামী লীগের প্রভাবশালী নেতাদেরকে অতিথি করে।

কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রানাপ্রিয় বড়ুয়া বলেন, আমাদের অধিগ্রহনকৃত জায়গা দখল করে জোরপূর্বক সেখানে বহুতল বাণিজ্যিক ভবন নির্মাণ করার চেষ্টার অভিযোগে গতবছর অভিযুক্ত মাইন উদ্দিনকে নোটিশ দিই কাজ বন্ধ রাখতে। কিন্তু তিনি আমাদের আদেশ অমান্য করার কারনে গতবছরের ২১ এপ্রিল অভিযান চালিয়ে সকল ধরণের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দিই। তিনি বলেন, দীর্ঘদিন কাজ বন্ধ থাকার পর ফের সম্প্রতি সময়ে অভিযুক্তরা আবারো ওই জায়গায় বহুতল ভবন নির্মাণ কাজের উদ্বোধন করলে খবর পেয়ে গত ৭ ডিসেম্বর ঘটনাস্থলে সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী ও চকরিয়াস্থ সহকারি প্রকৌশলী এবং কর্মকর্তা-কর্মচারীদের পাঠিয়ে অবৈধ ভবন নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনী ব্যবস্থা নেয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন