স্বৈরাচারী সরকারের পতন ঘটাতে যুবদল কর্মীদেরকে কঠিন শপথ নিতে হবে: শাহজাহান চৌধুরী

pic-ukhiya-230-09-16-1

উখিয়া প্রতিনিধি:

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেছেন দেশে এখন রাজনীতিতে কঠিন  দুঃসময় চলছে। অনির্বাচিত আওয়ামী লীগ সরকার বিএনপিকে ধ্বংস ও জিয়ার পরিবারকে নিঃচিহ্ন করতে ইতিহাস বিকৃতি করে অপরাজনীতি শুরু করেছে। চালানো হচ্ছে জেল জুলুম ও মিথ্যা মামলা। তিনি আরও বলেন স্বৈরাচারী এই অবৈধ সরকারের বিরুদ্ধে রাজপথে আন্দোলন গড়ে তুলতে শহীদ জিয়ার সৈনিক হিসেবে যুবদলের নেতাকর্মীদেরকে ইস্পাত কঠিনের মত শপথ নিতে হবে।

শুক্রবার দুপুরে উখিয়ার রত্নাপালং ইউনিয়ন যুবদলের দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী এ কথাগুলো বলেন।

রত্নাপালং যুবদলের আহ্বায়ক এম গফুর উদ্দিনের সভাপতিত্বে সম্মেলন উদ্ভোধন করেন কক্সবাজার জেলা যুবদলের সাধারণ সম্পাদক পৌর প্যানেল মেয়র জিসান উদ্দিন জিসান।প্রধান বক্তা ছিলেন উখিয়া বিএনপির সভাপতি ও উখিয়া উপজেলা চেয়ারম্যন সরওয়ার জাহান চৌধুরী।  বিশেষ অতিথি ছিলেন উখিয়া বিএনপির সাধারণ সম্পাদক উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ চৌধুরী ও কেন্দ্রীয় যুবদলের সদস্য এম. মোক্তার আহমদ। বক্তব্য রাখেন বিএনপির সহ-সভাপতি সাবের আহমদ, সাংগঠনিক সম্পাদক সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী, যুগ্ন সম্পাদক এসএম এনামূল হক, সহ-সম্পাদক ডা: নাসির উদ্দিন, সহ দপ্তর সম্পাদক সেলিম সিরাজী, জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক হারুণ-অর রশিদ, সহ- দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, উখিয়া যুবদলের, সদস্য সচিব সাইফুল ইসলাম, উখিয়া ছাত্রদলের সভাপতি রিদুয়ান সিদ্দিকি ও সাধারণ সম্পাদক আরাফাত চৌধুরী।

সম্মেলন শেষে মনিরুল ইসলামকে সভাপতি, মুহাম্মদ সালামত উল্লাহ কে সাধারণ সম্পাদক ও আছফাত সাবিত চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক করে রত্নাপালং ইউনিয়ন যুবদলের কমিটি গঠন করা হয়।

অপরদিকে শুক্রবার বিকেলে উখিয়া উপজেলা বিএনপি আয়োজিত শোক ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেন বিএনপির রাজনীতিতে হান্নান শাহ ছিলেন নিবেদিত প্রাণ।

তিনি আরও বলেন দেশে সংকটময় ও দুঃসময়ে তার মৃত্যুতে জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে। যা কখনো পূরণ হওয়ার নই। তিনি আরও বলেন হান্নান শাহ একজন সৈনিক ছিলেন না। তিনি সত্যিকার অর্থে একজন গণতন্ত্রের সাহসিক সৈনিক ছিলেন। বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে তার ভূমিকা চিরকাল স্মরণীয় হয়ে থাকবে।

উখিয়ার কোটবাজারে বিএনপির সভাপতি ও উখিয়া উপজেলা চেয়ারম্যন সরওয়ার জাহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তব্য রাখেন উখিয়া বিএনপির সাধারণ সম্পাদক উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় যুবদলের সদস্য এম. মোক্তার আহমদ, কক্সবাজার জেলা যুবদলের সাধারণ সম্পাদক পৌর প্যানেল মেয়র জিসান উদ্দিন জিসান, বিএনপির সহ-সভাপতি সাবের আহমদ, সাংগঠনিক সম্পাদক সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী প্রমূখ।

পরে হান্নান শাহ রুহের মাগফেরাত কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন