সেন্টমার্টিনে ১০ বিদেশী ক্রুসহ ট্রলার আটক

unnamed copy

টেকনাফ প্রতিনিধি:

টেকনাফ সেন্টমার্টিনের পূর্ব সাগরে অভিযান চালিয়ে ট্রলারসহ মিয়ানমারের ১০ ক্রুকে আটক করেছে বাংলাদেশ নৌ-বাহিনীর সদস্যরা। বৃহস্পতিবার ভোরে সেন্টমার্টিনের পূর্ব বাংলাদেশ জলসীমানা থেকে অবৈধ অনুপ্রবেশের দায়ে তাদেরকে আটক করা হয়। আটককতৃরা হলেন, মিয়ানমারের শাহপুর এলাকার মতি মি(৩৩), তমশ(৩৬), ডেলবা(৩৪), বামুবে(৪০), ছছ(৩৭), তাম ঈ(৩২), সুছেশি (৩০),সুছেফু (৩৮), মং চোয়া(৩৫), ওঠকিওকে(৩৩)।

নৌ-বাহিনী সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মায়ানমারের কয়েক জন লোক ট্রলার যোগে সমুদ্র এলাকায় ডাকাতি করার উদ্দেশ্যে অবৈধ ভাবে মিয়ানমার জলসীমা হতে বাংলাদেশের সীমায় প্রবেশ করে। সেন্টমার্টিন দ্বীপের নৌ-বাহিনী সদস্যদের উপস্থিতি টের পেয়ে ট্রলার নিয়ে পালানোর চেষ্টা করলে তাদেরকে আটক করতে সক্ষম হয়। পরে ট্রলার তল্লাশি করে ইঞ্জিন চালিত কাঠের ট্রলার যার মূল্য ৫লক্ষ টাকা, ৩টি বড় তলোয়ার ও ২টি চাপাতি আটক করা হয়।

টেকনাফ থানার ওসি অপারেশন শফিউল আজম জানান, নৌ-বাহিনীর সদস্যরা সেন্টমার্টিনের নিকটবর্তী সাগর থেকে ১০ ক্রুকে আটক করে থানায় সোপর্দ করেছে। এদের বিরুদ্ধে বৈদেশিক নাগরিক আইনে মামলা করে আদালতে প্রেরণ করা হয়েছে। এবং তাদের কাছ থেকে ৫ লক্ষ টাকা মূল্যের একটি ট্রলার, ৩টি বড় তলোয়ার ও ২টি চাপাতি উদ্ধার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন