সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের একাদশ চূড়ান্ত

পার্বত্যনিউজ ডেস্ক:

এবারের বিশ্বকাপে হট ফেভারিট ব্রাজিল। তাদের পরিকল্পনা যাতে ফাঁস না হয়, সেজন্য নিভৃতে অনুশীলন চলেছে সেলেকাওদের। তবে যেটি সবচেয়ে বেশি গোপন থাকা দরকার, সেই প্রথম একাদশ ফাঁস হয়ে গেছে পাঁচবারের চ্যাম্পিয়নরা প্রথম ম্যাচে মাঠে নামার আগেই।

গতবার ঘরের মাঠে শিরোপা জয়ের সম্ভাবনা ছিল ব্রাজিলের। কিন্তু সেমিফাইনালের আগে তারা হারিয়ে বসে দলের সেরা তারকা নেইমারকে। চোটের কারণে তিনি খেলতে পারেননি। এক ম্যাচের নিষেধাজ্ঞায় জার্মানির বিপক্ষে ছিলেন না রক্ষণভাগের সেরা সৈনিক থিয়াগো সিলভাও।

সবমিলিয়ে মানসিকভাবে ভেঙে পড়ে ব্রাজিল। জার্মানির কাছে নিজেদের ইতিহাসের সবচেয়ে বড় লজ্জা (৭-১ গোলের হার) নিয়ে টুর্নামেন্ট শেষ করে তারা।

এরপর অনেক কিছুই ওলটপালট হয়েছে। কোচ তিতে দায়িত্ব নেয়ার পর দলকে যেন পুনরুজ্জীবিত করেছেন। রাশিয়া বিশ্বকাপে বাছাইপর্ব থেকে সবার আগে মূলপর্বে উঠেছে তারা। প্রায় অজেয় হয়ে পড়া তিতের দলের এবার বিশ্বকাপ জয়ের সম্ভাবনা দেখছেন ফুটবল বিশ্লেষকরা।

দলে প্রতি পজিশনেই সেরা খেলোয়াড়ের ছড়াছড়ি। ব্রাজিলের বিশ্বকাপ একাদশ নিয়ে তাই মধুর সমস্যায় কোচ তিতে। আগেভাগেই তাই একাদশ অনুমান করা কঠিন। এমন সময় যদি আপনি প্রথম ম্যাচের ব্রাজিল একাদশ সম্পর্কে জেনে যান, কেমন হয়?

এমনই এক কাজ করে বসেছেন গ্যাব্রিয়েল জেসুসের এক বন্ধু। সামাজিক যোগাযোগমাধ্যমে সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের প্রথম ম্যাচের একাদশ ফাঁস করে দিয়েছেন তিনি। এক টুইটে একাদশটা দিয়েছেন এরকম-

এলিসন, দানিলো, থিয়াগো সিলভা, মিরান্ডা, মার্সেলো, কাসিমিরো, পাওলিনহো, ফিলিপে কুতিনহো, উইলিয়ান, নেইমার ও গ্যাব্রিয়েল জেসুস।

আজ সুইসদের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ব্রাজিল। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।

 

সূত্র: যুগান্তর

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন