সাজেকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজাতীয় দুই গ্রুপের সংঘর্ষ: গুরুতর আহত ২

updf

সাজেক প্রতিনিধি :

রাঙামাটি বাঘাইছড়ি উপজেলা সাজেকের বাঘাইহাটে উপজাতীয় দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ঘটনায়  জেএসএসের(সংস্কার) ২ সমর্থক আহত । শনিবার  সন্ধ্যা সাড়ে ছয়টার সময় বাঘাইহাটের নোয়াপাড়া(গুচ্ছুগ্রাম) এলাকায় এই ঘটনা ঘটে।

আহতরা হলেন রবিন চাকমা(২৭) ও সুমন্ত চাকমা(২২), আহত দুজনই জেএসএসের(সংস্কার) সমর্থক বলে নিশ্চিত করেছে সাজেক এলাকায় জেএসএসের(সংস্কার)  দায়িত্বে থাকা শীর্ষ পর্যায়ের এক নেতা ।

গুরুতর আহত অবস্থায় জেএসএসের(সংস্কার) সদস্যরা আহতদের উদ্ধার করে  বাঘাইহাট বাজারে ডাক্তারের কাছে নিয়ে আসেন।

 স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবর সন্ধ্যা সাড়ে ছয়টার সময় হঠাৎ করে নোয়াপাড়া(গুচ্ছগ্রাম) এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপিডিএফ’র ১২-১৪জনের মত লোক এসে প্রতিপক্ষ জেএসএস সংস্কারপন্থী সমর্থকদের এলেপাথারি মারধর শুরু করে। এসময় দুই জনকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্বকভাবে জখম করে। তখন তাদের চিৎকারে এলাকার লোকজন এবং সংস্কারের সদস্যরা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়।

এ বিষয়ে সংস্কারের  সাজেক ইউনিটের চিক্কমণি চাকমা বলেন, বাঘাইহাটের গুচ্ছগ্রামে আমাদের দলের সমর্থকদের উপর সন্ধ্যার দিকে ইউপিডিএফ’র ১২-১৫ জনের মত লোকজন আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এসে ব্যাপক মারধর করে এসময় আমাদের দুইজন সমর্থক গুরুতর আহত হয় এবং গতকাল শুক্রবার রাত ১২টার দিকে একই ঘটনাস্থলে আমাদের দলের এক সদস্যের বাড়ীর চালের উপর ব্রাশ ফায়ার করে ইউপিডিএফ’র সশস্ত্র গ্রুপ।

তিনি আরও বলেন, ইউপিডিএফ’র ব্যাপক চাঁদাবাজী সাধারণ জনগনের উপর অন্যায় অত্যাচারের কারণে সাধারণ জনগণ তাদের বন্দিদশা থেকে মুক্তি চায় এবং সাধারণ জনগণ এখন তাদের কথামত কাজ না করায় প্রতিনিয়ত তারা সাজেকে বসবাসরত জনগণের উপর নির্যাতন চালিয়ে যাচ্ছে।

এ বিষয়ে ইউপিডিএফ’র সাজেক ইউনিটের সমন্বয়ক জুয়েল চাকমার কাছে জানতে চাইলে তিনি বলেন, এই ঘটনাটি আমি শুনেছি এবং জানতে পেরেছি যে, তাদের দলের অভ্যন্তরীণ কোন্দলে তাদের সদস্যদের মাঝেই মদ খেয়ে মাতাল অবস্থায় এমন ঘটনা ঘটেছে। এতে আমাদের জড়িত থাকার  প্রশ্নেই ওঠেনা আমাদের বিরুদ্ধে তাদের অভিযোগ মিথ্যা ভিত্তিহীন এবং উদ্দেশ্য প্রণোদিত।

নিরাপত্তা বাহিনীর দায়িত্বরত সূত্র এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে এবং এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন