সরকার মানুষের জন্য শিক্ষা লাভের দুয়ার খুলে দিয়েছে

28.03.2017_Matiranga Gakulpara NEWS Pic (2)

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

সরকার এদেশের মানুষের জন্য শিক্ষা লাভের দুয়ার খুলে দিয়েছে উল্লেখ করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, প্রতিটি শিশুরই শিক্ষা লাভের অধিকার রয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার প্রাথমিক থেকে শুরু করে মাধ্যমিক পর্যন্ত বিনামুল্যে বই বিতরণসহ উপবৃত্তির ব্যবস্থা করেছে। এইচএসসিতে উপবৃত্তির ব্যবস্থা করেছে। সরকারি সুযোগগুলোকে জনগণের দোরগোরায় পৌঁছে দিতে হবে। তবেই সরকারি উদ্যোগ স্বার্থক হবে।

মঙ্গলবার দুপুরের দিকে মাটিরাঙ্গার দুর্গম পাহাড়ি জনপদ গকুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্প্রসারিত নবনির্মিত ভবনের উদ্বোধন এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির  বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান, মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মো. মিজানুর রহমান পিএসসি-জি, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সাবেক সভাপতি মনিন্দ্র কিশোর ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষকা অফিসার কৃষ্ণলাল দেবনাথ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। গকুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিবিন্দ্র কিশোর ত্রিপুরা স্বাগত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা রিসোর্স অফিসার মো. আজগর হোসেন, ৫নং ওয়ার্ডের মেম্বার দিপার মোহন ত্রিপুরা, ও গকুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বীরলাল ত্রিপুরা অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

শিক্ষকদের যথাসময়ে বিদ্যালয়ে না আসা, পাঠদানে আন্তরিক না হওয়ার প্রসঙ্গ টেনে  শিক্ষাকে বাণিজ্যিকীকরণ না করার পরামর্শ দিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, এ জনপদ আপনার। আপনি এ জনপদেরই সন্তান। এ জনপদের মানুষকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার দায়িত্বও আপনার। নিজেকের মাটিরাঙ্গা উপজেলার সন্তান দাবি করে তিনি বলেন, এখানকার মানুষের কল্যানে সম্ভব সবকিছুই করে যাচ্ছি আর ভবিষ্যতেও করে যাবো।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও মাটিরাঙ্গা সদর ইউনিয়নের সহযোগিতায় গকুলপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সম্প্রসারিত নবনির্মিত ভবনের উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

পরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গকুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

পরে বিদ্যালয়ের পক্ষ থেকে স্মৃতি স্বরুপ খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীসহ আমন্ত্রিত অতিথিতের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিবিন্দ্র কিশোর ত্রিপুরা ও প্রধান শিক্ষক বীরলাল ত্রিপুরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন