সমঅধিকার আন্দোলন একাংশের রাঙামাটি জেলা কমিটি ঘোষণা: মোসতাক আহ্বায়ক, কামাল সদস্য-সচিব

 

পার্বত্যনিউজ ডেস্ক:

পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন একাংশের কেন্দ্রীয় কমিটি রাঙামাটি জেলা আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করেছে। শনিবার সংবাদ মাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনের একাংশের কেন্দ্রীয় মহাসচিব মনিরুজ্জামান মনির নবগঠিত রাঙামাটি জেলা সমঅধিকার আন্দোলনের আহ্বায়ক কমিটির ঘোষণা করেন।

নবগঠিত কমিটিতে আহ্বায়ক মোস্তাক আহমদ চৌধুরী এবং সদস্য সচিব মোঃ জাহাঙ্গীর কামাল, যুগ্ম আহ্বায়ক হাজী মোহাম্মদ ইউনুস কমিশনার, সদস্য কামাল মজুমদার, শাহজাহান আলম প্রমুখের নাম ঘোষণা করা হয়। কমিটির কর্মকর্তাগণ রাঙামাটি জেলার ১০ উপজেলা থেকে ২ জন করে প্রতিনিধি নিয়ে এবং প্রয়োজন মতো নেতা-কর্মীদের সম্পৃক্ত করে আগামী ১ মাসের মধ্যে কার্যকরী কমিটি গঠন করবেন। আগামী ২৬ আগস্ট রাঙামাটিতে সম্মেলনের মাধ্যমে জেলা কমিটি চূড়ান্তভাবে গঠিত হবে। উল্লেখ্য গত ২২ ও ২৩ জুলাই রাঙামাটি চেম্বার অব কমার্স-ভবনে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের ডাকে সমাবেশ, আলোচনা, ইফতার মাহফিল ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বর্ণিত কর্মসূচীতে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা মশিউল আলম হুমায়ুন, প্রধান অতিথি ছিলেন সাবেক পৌর চেয়ারম্যান কাজী নজরুল ইসলাম।

সভায় আলোচনা করেন রাঙামাটি জেলার বিশিষ্ট ব্যক্তিত্ব জসিম উদ্দিন কবির, মোস্তাক আহমেদ চৌধুরী, জাহাঙ্গীর কামাল, হাজী মোঃ ইউনুস কমিশনার, আবদুল্লাহ আল মামুন, শহীদ চৌধুরী, আঃ জলিল জালুয়া, সাব্বির আহম্মদ, এ্যাডভোকেট আব্দুল গাফ্ফার মুন্না, শাহজাহান আলম, বাবুল মজুমদার, মুক্তিযোদ্ধা সেলিম চৌধুরী (বান্দরবান), সাংবাদিক খোকন বড়ুয়াসহ আরো অনেকে। প্রধান অতিথি কাজী নজরুল ইসলাম পার্বত্যবাসীদের অধিকার আদায়ের আন্দোলনকে আরো শানিত ও বেগবান করার আহ্বান জানান। তিনি সবাইকে লাইব্রেরীতে গিয়ে পাঠ্যপুস্তুক ও পত্র-পত্রিকা পড়ে পার্বত্য চট্টগ্রামের ইতিহাস জেনে নিতে বলেন।

সভাপতির ভাষনে বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির বলেন- রাঙামাটিতে পুরাতন কমিটি প্রত্যাহার করে নতুনভাবে জেলা কমিটি গঠন করতে হবে। সভাশেষে উপস্থিত শতাধিক অতিথি ইফতার মাহফিলে অংশ নেন। দেশের অখন্ডতা রক্ষার লক্ষ্যে পার্বত্যবাসীর ঐক্য, শান্তি ও সম্প্রীতির জন্য মুনাজাত করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন