সন্ত্রাস ও জঙ্গীবাদ কখনো কোন রাষ্ট্রের জন্য শুভ ফল বয়ে আনতে পারে না -নুরুল হক চিশতী

জঙ্গি

রাঙ্গামাটিতে ২ দিনব্যাপী জঙ্গীবাদ নির্মূলে ছাত্র সমাজের করণীয় শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সভাপতি ছাত্র নেতা মোহাম্মদ নুরুল হক চিশতী বলেন, সন্ত্রাস ও জঙ্গীবাদ কখনো কোন রাষ্ট্রের জন্য শুভ ফল বয়ে আনতে পারে না। সন্ত্রাসীরা দেশ ও জাতির শত্রু, দেশের  অজান্তে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার মাধ্যমে দেশ ও জাতিকে অকার্যকর করার হীন চেষ্টায় লিপ্ত। যারা সস্ত্রাস ও জঙ্গীবাদকে মদদ দেয়, তারা ইসলামের শত্রু। ইসলাম শান্তির ধর্ম, এ ধর্মে কোন ধরণের সন্ত্রাসী কার্যক্রমকে উৎসাহিত করা হয়নি। সারা পৃথিবীতে যারা জঙ্গীবাদকে পৃষ্টপোষকতায় লিপ্ত, তারা কোন ধর্মের নয়। তারা শুধু মানুষ নামে দু-পায়া জন্তু। তাদের বিরুদ্ধে ঐক্যমতের ভিত্তিতে দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে হবে’।

তিনি আরো বলেন, ছাত্রসেনা তথা ছাত্র সমাজকে এ ধরণের জঙ্গীবাদ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে পাড়া, মহল্লায়, দেশ ব্যাপী আওয়াজ তোলার আহবান জানান। রূপের রাণী খ্যাত রাঙ্গামাটি পার্বত্য জেলার রিজার্ভ বাজারস্থ একটি অডিটোরিয়মে শুক্র ও শনিবার দুই দিন ব্যাপী এই আলোচনা সভার আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি শাহাজাদা মোহাম্মদ নিজামুল করিম সুজনের সভাপতিত্বে নুরুল ইসলাম হিরু ও মহিউদ্দীন চৌধুরী সঞ্চালনায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন পীর তরিকত আল্লামা মীর মোহাম্মদ মঈন উদ্দিন নুরী, বাংলাদেশ ইসলাম ফ্রন্ট কেন্দ্রীয় পরিষদের কেন্দ্র তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ আব্দুর রহিম, দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক মাষ্টার মোঃ আবুল হোসাইন, সাংগঠনিক সম্পাদক আলী হোসাইন, ইসলামী ফ্রন্ট রাঙ্গামাটি জেলার সভাপতি অধ্যক্ষ নুরুল আলম হেজাজী, শাহাজাদা আব্দুল কাদের চান মিয়া, ভাইস-চেয়ারম্যান ছৈয়দ ইয়ার মুহাম্মদ পেয়ারু, জসিম উদ্দিন মাহমুদ, আলমগীর ইসলাম বঈদী প্রমূখ ।

– প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন