সকলের উচিত সকল ভেদাভেদ ভুলে সরকারের উন্নয়ন কর্মকান্ডে অংশগ্রহণ করা- এটিএম কাউছার হোসেন

24.02

সিনিয়র রিপোর্টার:

বর্তমান সরকারের নানা সাফল্য আর উন্নয়ন পরিকল্পনার কথা তুলে ধরে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক এটিএম কাউছার হোসেন বলেছেন, আমরা যারা উন্নয়নে বিশ্বাসী, নিজের ও দেশের উন্নয়ন চাই, সন্তানের উন্নয়ন চাই তাদের সকলের উচিত সকল ভেদাভেদ ভুলে সরকারের উন্নয়ন কর্মকান্ডে অংশ গ্রহণ করা। বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের বাইরে ২৭ হাজার রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে সরকারি করণ করা হচ্ছে।

বর্তমান সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক জনগণকে অবহিত করণ এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্ত করনের লক্ষ্যে বিশেষ প্রচারাভিযানের অংশ হিসেবে আলোচনা সভা, উদ্বুদ্ধকরণ সংগীতানুষ্ঠান, চলচ্চিত্র প্রদর্শনী ও গণশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও রামগড় তথ্য অফিসের আয়োজনে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত এ অনুষ্ঠানের মাধ্যমে বর্তমান সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা তুলে ধরেন বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক , সাংবাদিক ও এনজিও কর্মী।

রুনু আকতার‘র সঞ্চালনায় ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক এটিএম কাউছার হোসেন। দিনব্যাপী এ অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) ইমরুল কায়েস, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তথ্য অফিসার মো. আতাউর রহমান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আশরাফ উদ্দিন খোন্দকার, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের অর্থ সম্পাদক অন্তর মাহমুদ ও ব্রাক (স্বাস্থ্য) ব্যাবস্থাপক মো. জসিম উদ্দিন প্রমূখ।

প্রধান অতিথি সরকারি কর্মকর্তা কর্মচারীরে পে-স্কেলের কথা উল্লেখ করে বলেন, স্বাধীনতার পর কোন সরকার যা করতে পারেনি বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তা করেছেন। বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধিদের ভাতা বাড়ানো হয়েছে। মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়িয়ে দশ হাজার টাকা করা হয়েছে। শিক্ষার্থীদের বিনামূল্যে বই দেয়ার পাশাপাশি উপবৃত্তি প্রদান করা হচ্ছে। যা শিক্ষা ক্ষেত্রে সরকারের উন্নয়নের বার্তা বহন করে। সড়ক যোগাযোগ খাতে সরকারের ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে বলেন, প্রায় ষোল কোটি টাকা ব্যয়ে মাটিরাঙ্গা-তানাক্কাপাড়া সড়কের কাজ শুরু হয়েছে।

চলার পথে ভিন্নমত থাকতে পারে উল্লেখ করে তিনি বলেন, ভিন্নমতের কারণে সরকারের গণমুখী উন্নয়ন কাজকে ভুলে গেলে চলবে না। মাটিরাঙ্গা উপজেলাকে মডেল উপজেলায় উন্নীতকরণ ছাড়াও খুব সহসাই এখানে আধুনিক উপজেলা কমপ্লেক্স তৈরী হবে। তিনি সরকারের উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিতে সকলকে একযোগে কাজ করার আহবানও জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন