সংবাদ সংগ্রহে সহযোগিতা করায় প্রকাশ্য হামলার শিকার এক শিক্ষক

হামলা

আলীকদম প্রতিনিধি:

বান্দরবানের আলীকদম উপজেলায় এক শিক্ষকের ওপর হামলা চালিয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠানের নিয়োজিত দুই সাব-ঠিকাদার। মঙ্গলবার দুপুর একটার দিকে উপজেলা পরিষদের প্রধান গেটের সামনে এ ঘটনা ঘটে। হামলার শিকার হওয়ার শিক্ষক উপজেলার আমতলী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত শিক্ষক শফিকুল ইসলাম। মঙ্গলবার সন্ধ্যায় তিনি বাদী হয়ে অভিযুক্ত দুই ঠিকাদারের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন।

থানায় প্রদত্ত অভিযোগে প্রকাশ, পিইডিপি-৩ এর অর্থায়নে আলীকদম এলজিইডির তত্ত্বাবধানে উপজেলার আমতলী ও অসতি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন কাজ চলছে। ঠিকাদারী প্রতিষ্ঠান মি. ইউটিমং ও মার্মা এন্টারপ্রাইজ থেকে সাব-ঠিকাদারী নেন স্থানীয় ঠিকাদার আবুবক্কর, নাছির ও শফি আলম। দু’টি স্কুলের নির্মাণ কাজে নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ তুলে গত ২৫ সেপ্টেম্বর স্কুল পরিচালনা কমিটি ও এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন জায়গায় অভিযোগ দায়ের করেছেন। মঙ্গলবার দুপুর বারটার সময় উন্নয়ন কাজ দেখতে যান স্থানীয় দু’জন সাংবাদিক। তাদের সাথে ছিলেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম।

শিক্ষক শফিকুল ইসলাম জানান, সাংবাদিকদের সাথে বিদ্যালয়ে যাওয়ার জের ধরে সাব-ঠিকাদার নাছির উদ্দিন ও শফিউল আলম আমাকে উপজেলা পরিষদের প্রধান গেইট সংলগ্ন রাস্তার ওপর দেখামাত্র ক্ষিপ্ত হয়ে অশালিন গালিগালাজ শুরু করে। গালিগালাজের কারণ জানতে চাওয়ার সাথে সাথে তারা আমাকে উপর্যুপরি মারধর করে। এতে আমি শরীরের বিভিন্ন জায়গায় মারাত্মকভাবে জখমপ্রাপ্ত হই।

ঘটনার প্রত্যক্ষদর্শী দেলোয়ার হোসেন (৭০) জানান, মাস্টার সাহেবকে দু’জন মিলে আক্রমণ করতে দেখে আমি বাঁধা দিই। এরা আমার বাঁধা মানেনি। পরে অন্যান্য লোকজন গিয়ে তাকে উদ্ধার করেন।

এ ব্যাপারে থানায় এজাহার পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন থানার উপ-পরিদর্শক মো: মহিউদ্দিন।

স্থানীয় শিক্ষক নেতা মো: মহিউদ্দিন ও জিয়াবুল হক বলেন, এটি জঘন্য ঘটনা। অকারণে একজন শিক্ষকের ওপর এ হামলায় শংক্তি শিক্ষকসমাজ।  এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় শিক্ষকসমাজ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন