শিশু জেসমিন হত্যাকাণ্ড ধামাচাপা দেয়ার চেষ্টা

ramu pic jesmin 23.3

সোয়েব সাঈদ, রামু:

রামু উপজেলার জোয়ারিয়ানালায় ৭ বছরের কন্যা শিশু, প্রথম শ্রেণির ছাত্রী জেসমিন আকতার সামুকে নির্মমভাবে হত্যার ঘটনায় এখনো মামলা হয় নি।

হত্যাকাণ্ডের শিকার শিশু জেসমিন আকতার সামুর বাবা সিরাজুল ইসলাম জানিয়েছেন, পরিবারের পক্ষ থেকে থানায় লিখিত এজাহার দেয়া হয়েছিলো। কিন্তু ময়না তদন্ত প্রতিবেদন না আসায় মামলা নিতে অপরগতা প্রকাশ করে পুলিশ।

এ ব্যাপারে জানতে চাইলে বুধবার রাতে রামু থানার অফিসার ইনচার্জ মো. সাইকুল আহম্মেদ ভুইয়া বলেন, এ ঘটনার পরপরই একটি অপমৃত্যু মামলা রুজু হয়েছে। ময়না তদন্ত প্রতিবেদন পেলে পরিবারের পক্ষ থেকে দেয়া মামলাটি রুজু করা হবে।

উল্লেখ্য, গত সোমবার (২৩ মার্চ) সকাল আটটায় উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের গর্জনিয়া পাড়ায় সোনাইছড়ি খাল থেকে শিশুটির মৃতদেহ দেখতে পায় স্থানীয়রা। আগেরদিন থেকে শিশু জেসমিন নিখোঁজ ছিলো।

এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে জানান, প্রথম শ্রেণির ছাত্রী জেসমিন আকতার সামুকে নির্মমভাবে হত্যার ঘটনা ধামাচাপা দিতে এক শ্রেণির দালালচক্র উঠে পড়ে লেগেছে। চিহ্নিত এসব দালালরা থানা প্রশাসনকে ম্যানেজ করতে ও জেসমিনের ময়না তদন্ত প্রতিবেদন ভিন্নখাতে প্রবাহিত করে আসল ঘটনা ধামাচাপা দেয়ার অপতৎপরতা শুরু করেছে।

এছাড়া হত্যার ঘটনায় অভিযুক্তরা জেসমিনের মৃতদেহ উদ্ধারের আগেরদিন (২২ মার্চ) থেকে এখনো পলাতক রয়েছে। পুলিশের উচিৎ তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা।

এলাকাবাসী আরো জানান, এ ঘটনার দোষিদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। এ হত্যাকাণ্ড নিয়ে যেন রাজনীতি না হয়। পুলিশ প্রশাসনকেও সজাগ ভূমিকা রেখে শিশু হত্যার বিষয়টিকে গুরুত্ব দিয়ে অপরাধীদের দ্রুত গ্রেফতার করতে হবে।

জোয়ারিয়ানালার বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা আবছার কামাল সিকদার জানিয়েছেন, ঘটনার আলামত দেখে মনে হয়েছে, জেসমিন আক্তার সামু’কে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। জেসমিন আকতারের মৃতদেহ সোনাইছড়ি খালে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়। মৃতদেহের ১০০ গজ দূরে খালের পাড়ে রক্তমাখা একটি কালো প্লাস্টিক উদ্ধার করে পুলিশ।

শিশুটিকে পরিকল্পিতভাবে হত্যা করে ওই প্লাস্টিকে মুড়িয়ে খালের পাড়ে নিয়ে যায় এবং প্লাস্টিক খুলে শিশুটির মৃতদেহ নদীতে ভাঁসিয়ে দেয়। এছাড়া উদ্ধার হওয়া শিশুটির দেহে একাধিক আঘাতের চিহ্নও ছিলো। এলাকারবাসীর মতো তিনিও এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন।

জেসমিন আকতার সামু হত্যার প্রতিবাদে এবং ঘটনার সুষ্ঠুতদন্ত করে দোষিদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার (২৪ মার্চ) বিকাল চারটায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে শত শত জনতা অংশ নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন