লামায় ৪টি দেশীয় অস্ত্রসহ ত্রিপুরা সংগঠনের তিন সদস্য আটক

আটক

লামা প্রতিনিধি:

বান্দরবানের লামা থেকে ৪টি অস্ত্রসহ ত্রিপুরা সংগঠনের তিন সদস্যকে আটক করেছে সেনাবাহিনী। মঙ্গলবার সন্ধ্যায় তাদের লামা উপজেলা আলীয়াং বাবু পাড়া থেকে আটক করা হয়। আটককৃতরা হলো, বিরেন্দ্র ত্রিপুরা (৩০), হাবল ত্রিপুরা(২৫) ও হরিসচন্দ্র ত্রিপুরা (৩৮)। তাদের কাছ থেকে ৪টি দেশীয় তৈরি বন্দুক উদ্ধার করেছে সেনাবাহিনী।

একটি সূত্রে জানা যায়, গোপন সংবাদে খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা দুপুরে আলীয়াং বাবু পাড়া এলাকায় অভিযান চালায়। ত্রিপুরা ন্যাশনাল পার্টির সশন্ত্র সদস্যরা আলীয়াং বাবু পাড়ায় অবস্থান করছে খবর পেয়ে সেখানে অভিযান চালালে অন্ত্রসহ তিনজন সদস্যকে আটক করা হয়।

গত ৪মে লামা উপজেলার রুপসী পাড়ার ইউনিয়নের দূর্গম দরদরী এলাকা থেকে বসন্ত বড়ুয়া নামের এক কলা ব্যবসায়ীর গলাকাটা লাশ উদ্ধার করা হয়। এ ঘটনার সাথে আটককৃত ত্রিপুরা ন্যাশনাল পার্টির সদস্যরা জড়িত রয়েছে বলে অভিযোগ রয়েছে। আটককৃতদের নামে থানায় একটি হত্যা মামলা ও আরেকটি অস্ত্র মামলা করা হয়েছে। বুধবার বিকেলে তাদের লামা উপজেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আনা হলে আদালত তাদের জেল হাজতে প্রেরণে নির্দেশ দেন।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে বান্দরবানের লামা, আলীকদম ও থানছির দূর্গম এলাকায় ত্রিপুরা ন্যাশনাল পার্টি নামে একটি সশন্ত্র সংগঠন ব্যাপক ভাবে চাঁদাবাজি অপহরণ গুম হত্যা চালিয়ে যাচ্ছে। এনিয়ে স্থানীয়দের মধ্যে আতংক দেখা দিয়েছে। এর আগে ন্যাশনাল পার্টি নামের অপর একটি সংগঠন একই তৎপরতা চালালেও পরে তারা সেনাবাহিনীর কাছে অন্ত্র জমা দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন