লামায় হাসান হত্যার প্রতিবাদে মানববন্ধন

pic 27.07.16  (6)

লামা প্রতিনিধি:

বান্দরবানের লামায় পূর্ব শত্রুতার জের ধরে চাচার দা’য়ের কোপে নিহত কামরুল হাসানের হত্যার প্রতিবাদে বুধবার বেলা ১ টায় লামা উপজেলা পরিষদের সামনে খুনির ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসি।

গত ১২ জুলাই মঙ্গলবার বেলা ১টায় লামা সদর ইউনিয়ন পরিষদ সংলগ্ন বেগুনঝিরি এলাকায় জোহর আলী (৩০) নিজের ভাতিজাকে কুপিয়ে জখম করলে রাতে চমেক হাসপাতালে সে মারা যায়। অভিযুক্ত আসামী জোহর আলী বর্তমানে জেল হাজতে রয়েছে।

জানা গেছে, খুনি জোহর আলী ও নিহত কামরুল হাসানের বাবা আলী আকবর সৎ ভাই। দীর্ঘদিন যাবৎ তাদের মধ্যে জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছিল। উভয় পরিবারের মধ্যে কোর্ট ও থানায় একাধিক মামলা আছে। ঘটনার দিন ১২ জুলাই মঙ্গলবার সকাল থেকে একটি দা হাতে নিয়ে লামা সদর ইউনিয়নের বেগুনঝিরি এলাকার রওশন আলীর ছেলে জোহর আলী (৩০) ইউনিয়ন পরিষদ সংলগ্ন মো. আলীর দোকানে অবস্থান করে। এলাকার লোকজন দা হাতে বসে থাকার কারণ জিজ্ঞাসা করলে হরিণ শিকার করতে যাবে বলে সে জানায়।

দোকানদার মো. আলী বলেন, বেলা ১টার দিকে তার ভাতিজা কামরুল হাসান এই পথ দিয়ে আসলে তার ওপর আক্রমণ চালায় এবং কুপিয়ে গুরুতর জখম করে। খবর পেয়ে কামরুলের পরিবারের লোকজন এসে তাকে দ্রুত উদ্ধার করে লামা উপজেলা হাসপাতালে নিয়ে আসে।

কামরুল হাসানের অবস্থা গুরুতর হওয়ায় তাকে চমেক হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে সে মারা যায়। দিনে দুপুরে প্রকাশ্যে কুপিয়ে হত্যাকারী খুনির জোহর আলীর ফাঁসির দাবিতে লামা সর্বস্তরের মানুষ মানববন্ধনে অংশ নেয়। এ সময় কামরুলের বাবা, মা ও আত্মীয় স্বজনদের কান্নায় পরিবেশ ভারী হয়ে আসে।

উল্লেখ্য, খুনি জোহর আলী কয়েক দিন আগে আলী আকবরের একটি গরুর বাছুর আচঁড়ে মেরে ফেলে এবং কয়েক বছর আগে সে তার সৎ মাকে গলা কেটে হত্যা করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন