লামায় নিরাপত্তা বাহিনীর সাথে সন্ত্রাসীদের বন্ধুকযুদ্ধ

গোলাগুলি

লামা প্রতিনিধি :

বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের সাঙ্গু মৌজার গয়ালমারায় নিরাপত্তা বাহিনীর সাথে পাহাড়ী সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা সংঘটিত হয়েছে। গোলাগুলিতে স্থানীয়রা এক সন্ত্রাসী নিহত হওয়ার কথা শুনেছেন মর্মে জানালেও নিরপত্তা বাহিনী ও পুলিশ নিহত হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেনি। সোমবার দুপুরে গোলাগুলির ঘটনা ঘটে।

সন্ত্রাসীদের সহযোগিতা করায় ৪ জনকে আটক করা হয়েছে বলে স্থানীয় ইউপি চেয়্যারম্যান জাকির হোসেন মজুমদার ও ইউপি মেম্বার মো. নাসির উদ্দিন নিশ্চিত। তবে নিহত ও ধৃতদের পরিচয় জানা যায় নি। সেনাবাহিনী ও বিজিবি স্থানটি ঘিরে রেখেছে এবং থেমে থেমে গুলি বিনিময় হচ্ছে বলে স্থানীয়রা দাবি করেছেন।

স্থানীয় একাধিক অধিবাসী ও ইউপি মেম্বার মো. নাছির উদ্দিন জানিয়েছেন, দীর্ঘদিন ধরে সাঙ্গু মৌজার গয়ালমারা, ত্রিশডেবা এলাকার গহীন অরণ্যে সন্ত্রাসীরা আস্তানা গড়ে সন্ত্রাসী কার্যকলাপ ও চাঁদাবাজি চালিয়ে আসছে। গয়ালমারা ও ত্রিশডেবা এলাকা সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে।সোমবার দুপুরে সন্ত্রাসীদের উপস্থিতি টের পেয়ে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী।

গোয়েন্দা সূত্রে জানা গেছে, মিয়ানবার সীমান্তবর্তী গহীন অরণ্য গয়ালমারা এলাকায় জেএসএস, টিএলপিডি ও মিয়ানমারের এএলপির অস্ত্রধারী সন্ত্রাসীরা পার্বত্য এলাকাকে অস্থিতিশীল করতে একটি রাবার বাগানে গোপন বৈঠকে বসে। সোমবার দুপুরে সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীর উপস্থিতি টের পেয়ে গুলি ছোঁড়ে। তবে নিহত ও ধৃতদের বিষয়ে নিরাপত্তা বাহিনী এবং পুলিশের পক্ষ থেকে বক্তব্য পাওয়া যায় নি এবং নিহত ও ধৃত হওয়ার সত্যতা নিশ্চিত হওয়া যায় নি।

ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান জাকির হোসেন মজুমদার জানিয়েছেন, গয়ালমারার গহীন অরণ্যে সেনাবাহিনী ও বিজিবির সাথে সন্ত্রাসীদের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।

কাগজি খোলা পুলিশ ফাঁড়ির আইসি মশিউর রহমান জানিয়েছেন, ঘটনাস্থলে সেনাবাহিনী ও বিজিবি গমন করেছে।

লামা থানা অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন জানিয়েছেন, কোন সন্ত্রাসী নিহত ও ৪ সন্ত্রাসী ধৃত হওয়ার বিষয়ে কোন তথ্য তার জানা নেই।

উল্লেখ্য, এর আগে স্থানীয় অধিবাসীদের সূত্রে পাওয়া সন্ত্রাসী নিহত ও আহত হওয়ার খবর পার্বত্যনিউজে প্রচার করা হয়েছিল। কিন্তু সংশ্লিষ্ট দায়িত্বশীল কোনো সূত্র তা নিশ্চিত না করায় সংবাদটি সংশোধন করা হলো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন