লক্ষ্মীছড়িতে ইঁদুর নিধন অভিযান কর্মসূচী চলছে

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে ইঁদুর নিধন অভিযান শুরু হয়েছে। এ উপলক্ষে গত ২০ অক্টোবর উপজেলা কৃষি বিভাগে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা। লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শওকত ওসমান আলোচনা সভায় সভাপতিত্ব করেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক ড. আব্দুল আউয়াল।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা মো: সফিকুল ইসলাম ভূইয়া। এছাড়াও বক্তব্য রাখেন, থানার অফিসার্স ইনচার্জ রতন কুমার দাশ গুপ্ত, প্রেসক্লাব সভাপতি সাংবাদিক মো: মোবারক হোসেন, সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রশীদ মোল্লা, উপজেলা যুব উন্নয়ন অফিসার ই,আ,ম মামুন মজুমদার ও উপ-সহাকারি উদ্বিদ সংরক্ষণ কর্মকর্তা এ.জে.এম ফজলুল হক। অনুষ্ঠান পরিচালনা করেন উপ-সহকারি কৃষি কর্মকর্তা টিটু চক্রবর্ত্তী।

বক্তারা বলেন ইঁদুর ধনী গরীব চিনে না সুতরাং এই জন্তু হতে সকলকে সাবধান হতে হবে। ইদুঁর প্রতিদিন গড়ে ৩০ থেকে ৩৫ গ্রাম খাবার খাইলেও অপচয় করে ১০ গুণ। মানুষের চাহিদার বিশাল একটি খাবারের অংশ ইঁদুরে নষ্ট করে ফেলে। ইঁদুর নিধন অভিযানে সকলকে সম্পৃক্ত হওয়ার আহবান জানান বক্তারা। পরে একই সভায় কৃষকদের মাঝে কৃষি কার্ড বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন