লংগদুতে সেনা জোনের উদ্যোগে অগ্নি নির্বাপন মহড়া

Untitled-1 copy

লংগদু প্রতিনিধি:

অগ্নি দুর্ঘটনা থেকে রক্ষা পেতে রাঙামাটির লংগদুতে সেনা জোনের উদ্যোগে অগ্নি নির্বাপন মহড়া (ফায়ার ফাইটিং) অনুষ্ঠিত হয়েছে। জোন সদরে মাইনীমুখ আর্মিক্যাম্পের নিজস্ব মাঠে এই অগ্নি নির্বাপন মহড়ার আয়োজন করা হয়। মহড়া পরিচালনা করেন জোনের ওয়ারেন্ট অফিসার আনিসুর রহমান। এসময় বিভিন্ন সেনা সদস্যরা এই মহড়ায় অংশ নেন।

মহড়ায় প্রধান অতিথি হিসেবে অগ্নি নির্বাপন মহড়া পরিদর্শন করেন জোন কমান্ডার লে. কর্ণেল মো. মাহাবুর রহমান। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, লংগদুতে বিভিন্ন সময়ে অগ্নিকাণ্ডের ঘটনায় অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে কিভাবে তা মোকাবেলা করতে হবে এই বিষয়ে প্রশিক্ষণ না থাকায় লোকজন বেশি ক্ষতিগ্রস্ত হয়ে থাকে এবং এতে হতাহতের ঘটনাও ঘটে। তিনি বলেন, জোনের উদ্যোগে এলাকাবাসীদের নিয়ে অগ্নি নির্বাপন মহড়ার আয়োজন করা হবে। যাতে তারা অগ্নিকাণ্ড দুর্যোগ মোকাবেলা করতে পারে।

জোনের উপ-অধিনায়ক মেজর মোঃ গোলাম আজম, মেজর তানবির, মেজর মোঃ নোমান, ক্যাপ্টেন আরেফিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মোঃ নাছির উদ্দিন, বাইট্টপাড়া আনসার ব্যাটালিয়নের কমান্ডার তরুন কুমার, বিভিন্ন সেনা সাবজোন কমন্ডারগণ, লংগদু থানা প্রতিনিধি এস,আই মোঃ জাকির হোসেন, লংগদু প্রেস ক্লাবের সভাপতি এখলাস মিঞা খান, বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানগণ, হেডম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ, আনসার ও পুলিশ ফাঁড়ির ইনচার্জগণ ও গণ্যমান্য ব্যাক্তিগণসহ জোনের অন্যান্য কর্মকর্তারাও এসময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন