লংগদুতে ফেসবুকে ইসলাম ধর্ম, আল্লাহ ও নবীর সম্পর্কে অবমাননাকর মন্তব্য লেখায় একজন আটক

FB_IMG_1494424601283 --sujan dey
লংগদু প্রতিনিধি :
রাঙ্গামাটির লংগদু উপজেলায় ফেসবুকে ‘jana o ojana’ নামে এক আইডিতে আল্লাহ, রাসুল(স.) এবং ইসলাম সম্পর্কে আপত্তিকর ও চরম অবমাননাকর মন্তব্য লিখে প্রচার কারার দায়ে আটক করে এক ব্যাক্তিকে লংগদু থানায় সোপর্দ করেছে স্থানীয় জনতা। আটককৃত ব্যক্তির নাম সুজন দে (২০)। বুধবার সন্ধ্যায় উপজেলার মাইনীমুখ বাজার থেকে তাকে আটক করা হয়।

লংগদু থানা ও স্থানীয় লোকজন জানায়, সুজন দে’র জন্ম উপজেলার মাইনীমুখ বাজার এলাকায়। স্বল্প শিক্ষিত। পেশায় দর্জীর কাজ করে। তার পিতার নাম ধনঞ্জয় বলে জানা গেছে। সে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘jana o ojana’ নামের আইডিতে অনেক দিন ধরে ইসলাম ধর্মকে নিয়ে বিভিন্ন আপত্তিকর ও ধর্ম অবমাননাকর মন্তব্য লিখে প্রচার করে আসছিল। বিষয়টি স্থানীয়দের নজরে আসায় তাকে ধরে জিজ্ঞাসাবাদ করা হলে তখন সে স্বীকার করে নেয়। পরে তাকে পুলিশের নিকট সোপর্দ করা হয়।

লংগদু থানার অফিসার ইনচার্জ মোমিনুল ইসলাম জানান, আটককৃত সুজন দের বিরুদ্ধে তথ্য প্রযুক্তির আইনে মামলা দায়ের করা হবে।

এদিকে ফেইসবুক আইডিতে আল্লাহ, রাসুল(স.) এবং ইসলাম ধর্ম সম্পর্কে আপত্তিকর ও চরম অবমাননাকর মন্তব্য লিখে প্রচার কারার দায়ে সুজন দের ফাঁসির দাবী করে তার বিরুদ্ধে বুধবার সন্ধ্যায় উপজেলার মাইনীমুখ বাজারে এক বিরাট প্রতিবাদ মিছিল বের করে স্থানীয় মুসল্লি-জনতা।

লংগদু থানার ওসি মোমিনুল ইসলাম, লংগদু সেনা জোন প্রতিনিধি সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. রফিকুল ইসলাম, রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য মো. জানে আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন, মাইনীমুখ জামে মজদিরে পেশ ইমাম মাওলানা মো. সাদুর রশীদ উপস্থিত জনতাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং দোষী ব্যাক্তির বিরুদ্ধে যথাপোযুক্ত শাস্তির বিধানের আশ্বাস দেন।

অপর দিকে বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি লংগদু উপজেলা শাখার পক্ষ থেকে ফেসবুকে ইসলাম ধর্ম, আল্লাহ এবং তার রাসুলকে নিয়ে অপত্তিকর মন্তব্য লিখে প্রচার করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সুজন দের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন সমিতির সভাপতি মাওলানা আমিনুর রশীদ। এছাড়া বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “লংগদুতে ফেসবুকে ইসলাম ধর্ম, আল্লাহ ও নবীর সম্পর্কে অবমাননাকর মন্তব্য লেখায় একজন আটক”

  1. এই স্বল্প সংখ্যক হিন্দুর এতো সাহস হয় কি করে, প্রায়ই দেখা যায় তারা ইসলাম ধর্ম নিয়ে বাজে মন্তব্য করে। এখনি যদি এদের লাগাম টেনে ধরা না হয়, এবং বিচারের আওতায় আনা না হয়, তাহলে তারা এধরনের অন্যায় করেই যাবে। তাই প্রশাসন এর সুদৃষ্টি কমনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন