লংগদুতে নিরাপত্তাবাহিনীর অভিযানে ৪টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার, আটক-১

উ্ডপটডচ

(আপডেইট)

লংগদু প্রতিনিধি:

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার শিজকমুখ এলাকায়  নিরাপত্তাবাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে এলাকার শীর্ষ সন্ত্রাসী নির্ভিক চাকমা (২৯) ওরফে ছোটমনিকে আটক করেছে। এসময় তার বাসায় তল্লাশি চালিয়ে চারটি আগ্নেয়াস্ত্র, ১৮ রাউন্ড গুলি, এক সেট ইউনিফর্ম  ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে। চলতি বছরে ঐ এলাকায় এটিই হলো  নিরাপত্তাবাহিনীর বড় ধরণের কোন অস্ত্র উদ্ধারের ঘটনা।

নিরাপত্তাবাহিনীর সূত্রে জানা যায়, বাঘাইছড়ি উপজেলার সার্বোয়াতলী ইউনিয়নের  শিজকমুখ এলাকার  দেব শান্তি চাকমার পুত্র নির্ভিক চাকমা ওরফে ছোটমনি দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত রয়েছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে বাঘাইছড়ির নিরাপত্তাবাহিনীর সদস্যের একটি টিম বুধবার ভোর রাতে অভিযান চালায়। এসময় নিরাপত্তাবাহিনীর উপস্থিতি টের পেয়ে নির্ভিক চাকমা তার ঘরের পেছনের দরজা দিয়ে পালানোর সময় তাকে আটক করে নিরাপত্তাবাহিনীর সদস্যরা।

পরে তার স্বীকারোক্তিতে ঘরের ভিতর বিভিন্ন স্থানে লুকিয়ে রাখা ২টি অটো পিস্তল, ১টি এলজি পিস্তল, ১টি লং বেরেল গান বন্দুক, ১০ রাউন্ড পিস্তলের গুলি, ৮ রাউন্ড গান রাইফেলের গুলি, এক সেট ইউনিফর্মসহ নগদ সতের হাজার তিনশত একত্রিশ টাকা উদ্ধার করা হয়।

ততিাডআ

সূত্র জানায়, আটককৃত নির্ভিক চাকমা ওরফে ছোটমনি সে নিজেকে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন জনসংহতি সমিতির (সন্তুগ্রুপ) শিজকমুখ এলাকার সহকারী চীপ কালেক্টর বলে জানিয়েছেন।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন সাধারণ উপজাতি জানায়,  নির্ভিক চাকমা আটকের ঘটনায় ঐ এলাকায় সাধারণ জনসাধরণ কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। কেননা নির্ভিক চাকমার চাঁদাবাজী সহ বিভিন্ন কর্মকাণ্ডে সাধারণ পাহাড়ী ও বাঙ্গালীরা অস্থির হয়ে উঠেছে।

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ আবুল কালাম চৌধুরী শিজকমুখে অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসী আটকের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, উদ্ধারকৃত অস্ত্র ও সন্ত্রাসীকে বাঘাইছড়ি থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এব্যাপারে শিঘ্রই একটি মামলা করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন