লংগদুতে আ.লীগ নেতা সুখময় চাকমাকে বহিষ্কার

বহিষ্কার

লংগদু প্রতিনিধি:

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী না হয়ে আঞ্চলিক সংগঠন জেএসএস থেকে প্রার্থী হওয়ায় দলীয় ভাবমূর্তিকে ক্ষুন্ন করার অভিযোগে বাংলাদেশ আওয়ামী লীগ লংগদু উপজেলা শাখার সহ-সভাপতি ও লংগদু সদর ইউপি বর্তমান চেয়ারম্যান সুখময় চাকমাকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

রোববার, সন্ধ্যায়, লংগদু উপজেলা আওয়ামী লীগের লংগদু সদরস্থ দলীয় কার্যালয়ে এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

লংগদু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাঙামাটি জেলা পরিষদের সদস্য মো. জানে আলম জানান, সুখময় চাকমা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে দায়িত্বে থাকার সময় দলীয় বিরোধী কর্মকাণ্ড করেন। সর্বশেষ তিনি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের পক্ষে না থেকে তিনি (সুখময়) আঞ্চলিক সংগঠন জেএসএস থেকে প্রার্থী হয়েছেন। যার কারণে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এই কারণে দলীয় গঠনতন্ত্র মোতাবেক জরুরী সভায় তাকে দলীয় সহ-সভাপতির পদ থেকে সুখময় চাকমাকে বহিষ্কার করা হয়েছে। এ ব্যাপারে রাঙামাটি জেলা কমিটিকে অবহিত করা হবে বলে তিনি জানান।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সেলিম উদ্দিন মেম্বারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাঙামাটি জেলা পরিষদের সদস্য মো. জানে আলম, যুগ্ম সধারণ সম্পাদক মো. আজগর আলী, যুগ্ম সধারণ সম্পাদক সুভাষ চন্দ্র দাশ, সাংগঠনিক সম্পাদক যথাক্রমে বাবুল দাশ বাবু, মো. হারুনুর রশীদ, মো. মোশারফ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক অজিত নন্দ্বী, সদস্য বরুন দত্ত, উপজেলা যুবলীগের সভাপতি মিঠু বড়ুয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুর রহীম, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউল হক জিয়াসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন নেতা-কর্মী।

অন্যদিকে, উপজেলা আ.লীগের সহ-সভাপতির পদ থেকে সদ্য বহিষ্কৃত নেতা ও লংগদু সদর ইউপি চেয়ারম্যান সুখময় চাকমার কাছে তাহার বহিষ্কারের ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, এটা তারা ভালো মনে করেছে বলে আমাকে পদ থেকে বাদ দিয়েছে। এদের আগে আমি পদত্যাগ করেছি। পদত্যাগপত্র কাকে দিয়েছেন জানতে চাইলে তিনি এই নিয়ে আর কিছু বলতে রাজি হননি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন