রোয়াংছড়িতে হালনাগাদ ভোটার তালিকায় ৩৪জন বাতিল

 

নিজস্ব প্রতিদবেদক, বান্দরবান:

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় ছবিসহ হালনাগাদ ভোটার তালিকায় ৩৮১জন নতুন ভোটার করা হয়েছে। আবেদন ফরমে বিবরণাদি তথ্য ত্রুটির কারণে ৩৪জনকে বাতিল করা হয়েছে। নতুন ভোটারের জন্য ৪১৫জন আবেদন করে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নতুন ভোটার সংখ্যা ছিল ৪১৫জন। এর মধ্যে নতুন প্রক্রিয়ায় বাছাই করায় আবেদন ফরমে বিবরণাদি তথ্য ত্রুটির কারণে ৩৪জনকে বাতিল করা হয়েছে। নতুন ভোটার সংখ্যা ৩৮১জন।

বাছাই পর্বে বিশেষ কমিটিতে বাংলাদেশ সেনাবাহিনী প্রতিনিধি, গোয়েন্দা সংস্থা ডিজিএফআই, এফআইও, এনএসআই, ডিএসবি, মৌজা হেডম্যান, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানসহ সব সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুর শুক্কুর জানান, সরকার ও নির্বাচন কমিশন এ উপজেলাকে বিশেষ এলাকা হিসেবে বিবেচনা করেছে। তাই খুব সতর্কতার সঙ্গে এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। বাছাইপর্বে রোয়াংছড়ি সদর ইউনিয়ন ৫টি ও তারাছা ইউনিয়ন থেকে ২৯টিসহ মোট ৩৪টি ভোটার ফরম বাতিল করা হয়েছে।

বাছাইকৃত নতুন ভোটারদের ছবি তোলার কার্যক্রম ২০ আগস্ট থেকে ২৪ আগস্টের মধ্যে শেষ হবে। ৪টি ইউনিয়ন পরিষদকে রেজিস্ট্রেশন কেন্দ্র হিসেবে নির্বাচিত করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে কর্মসূচির আওতায় নতুন ভোটার আবেদন ফরম বাছাই কার্যক্রম বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা। উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুর শুক্কুরের সভাপতিত্বে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ওমর আলী, রোয়াংছড়ি সদর ইউপি চেয়ারম্যান চহলামং মারমা, তারাছা ইউপি চেয়ারম্যান উথোয়াইচিং মারমা, আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, নোয়াপতং ইউপি চেয়ারম্যান উবাপ্রু মারমা প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন