রুমায় ৫০শয্যা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন প্রতিমন্ত্রী বীরবাহাদুর

????????????????????????????????????

রুমা প্রতিনিধি:

উন্নয়নের কার্যক্রম আর দুই বছরের মধ্যে সব পাল্টে যাবে। পর্যটন এলাকা উন্নয়নে রুমা থেকে কেওক্রাডং রাস্তা নির্মাণের জন্য ইতোমধ্যে একশত কোটি টাকা বরাদ্ধ হয়ে গেছে। এ রাস্তাটি এমন করা হবে- নির্মাণ কাজ শেষ হয়ে গেলে মাথায় চুল আচঁড়াতে আর আয়না লাগবেনা। বৃহস্পতিবার সকাল সাড়ে  ১০টায় বান্দরবানে ৫০শয্যার রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন।

প্রধান অতিথি প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, যে কোনো মানুষের স্বাস্থ্য ঠিক না থাকলে মন ভাল থাকেনা। সুষ্ঠু মন থাকলে যে কেউ কাজ করতে পারেনা। এ উপজেলার মানুষের যাতে সুচিকিৎসা  নিশ্চিত হয়, এজন্য প্রায় ১ কোটি টাকা ব্যয়ে এই স্বাস্থ্য কমপ্লেক্স ৫০শয্যায় উন্নীত করে   দেয়া হয়েছে। তিনি আরো বলেন, সাধারণ মানুষের চিকিৎসা সেবা পৌঁছে দিতে সরকার ৩০ ধরণের ওষধ পত্র বিনামূল্যে বিতরণ করছে।

বান্দরবান জেলার সিভিল সার্জন উদয় শংকর চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, অতিরিক্ত জেলা প্রশাসক হারুন অর রশিদ ও উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা প্রমুখ।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা, জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, মোজাম্মেল বাহাদুর, ফিলিপ ত্রিপুরা, রুমা জোনের মেজর আসিফ ও উপজেলা নির্বাহী অফিসার কাজী মোহাম্মদ চাহেল তস্তরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি উহ্লাচিং মারমা ও রুমা সদও ইউপি চেয়ারম্যান শৈমং মারমা ওরফে শৈবং।

অনুষ্ঠানের এক পর্যায়ে উপজেলায় বিভিন্ন শিক্ষা, সামাজিক, ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানসহ দূর্গম এলাকার দরিদ্র পরিবারের মাঝে সোলার বিতরণ করেন বীর বাহাদুর উশৈসিং এমপি। এছাড়াও গত ২০আগস্ট রুমা বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ টাকা ও বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন