রাস্তায় ব্যারিকেড দিয়ে চকরিয়া-বদরখালী সড়কে শ্রমিক পরিচয়ে স্বশস্ত্র সন্ত্রাসীদের হামলা ও ছিনতাই

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় বদরখালীতে কে.বি জালাল উদ্দিন সড়কে শ্রমিক পরিচয়ে একদল স্বশস্ত্র সন্ত্রাসীর রাস্তায় ব্যারিকেড দিয়ে সিএনজি শ্রমিকের লাইনম্যানের উপর হামলা চালিয়ে ও যাত্রীদেরকে হয়রানী এবং মারধর করে টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

২৯জুলাই সকাল ৯টার দিকে উপজেলার বদরখালী ইউনিয়নের পুরাতন সিএনজি স্টেশন(বদরখালী কলেজ) স্টেশন এলাকায় এঘটনা ঘটে। এনিয়ে সিএনজি শ্রমিকদের মাঝে চলছে ক্ষোভ ও উত্তেজনা।

জানাগেছে, উপজেলার বদরখালী ফেরিঘাট স্টেশনে কে.বি জালাল উদ্দিন সড়কে বৃহত্তর চকরিয়া অটো রিক্সা-টেম্পু, সিএনজি-মাহিনদ্রা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং-চট্র-১৪৯১ এর নির্বাচিত লাইন সম্পাদক আক্তার আহাম্মদের উপর কথিত শ্রমিক নেতা পরিচয় দিয়ে ভাড়াটিয়া একদল স্বশস্ত্র সন্ত্রসী অতর্কিত  হামলা চালিয়ে বেদম প্রহর করে।

স্থানীয় বদরখালী ও দরবেশকাটা এলাকার কথিত শ্রমিক নুরুল আবসার, ফয়সাল, ছোটন, আবুল হোছেন, আসিফ, রাসেল, জিয়াউর রহমানসহ ১৫/১৬ জনের একদল সন্ত্রাসী অবৈধভাবে বদরখালী থেকে পেকুয়া সিএনজি লাইন চালু করে। এসময় বাধা দিতে গেলে ওই সব কথিত শ্রমিকরা ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে সিএনজি লাইন সম্পাদক আক্তারের কাজে বাধা দিয়ে সিএনজি লাইনের জবর-দখল নিতে চেষ্টা করে।

এতে শ্রমিক পরিবহণের নিয়োজিত লাইনম্যান মো. ইসমাঈল বাধা দেয়ায় তার উপর ক্ষিপ্ত হয়ে বেদম প্রহার করে লাইনম্যানের খাতাপত্র ছিড়ে ফেলে। ওই সময় সন্ত্রাসীরা ইসমাঈলের পকেটে থাকা নগদ ত্রিশ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং সিএনজি গাড়ী নং-কক্সবাজার-থ-১১-২৮৬অনটেস গাড়ীটি ভাংচুর ও তাণ্ডব চালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি করে।

ঘটনার সংবাদ পেয়ে বদরখালী পুলিশ ফাঁড়ির দায়িত্বরত এসআই মাহবুবুর রহমান ঘটনাস্থলে পৌছার সাথে সাথে ওইসব কথিত শ্রমিকরা পালিয়ে যায়। এনিয়ে পুরো উপজেলা জুড়ে সিএনজি শ্রমিক পরিবহনের মাঝে চলছে ক্ষোভ ও উত্তেজনা।

এব্যাপারে বৃহত্তর চকরিয়া শাখার অটোরিক্সা-টেম্পু সিএনজি শ্রমিক পরিবহনের লাইন সম্পাদক বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে ও আরো ১০/১৫ জন অজ্ঞাত দেখিয়ে থানায় এজাহার দায়ের করেছেন।

এব্যাপারে বৃহত্তর চকরিয়া অটো রিক্সা-টেম্পু, সিএনজি-মাহিনদ্রা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধলু জানিয়েছেন, যারা শ্রমিকদের নাম ভাঙ্গিয়ে লাইন চালু করার চেষ্টা করছে তারা সম্পূর্ণ বেআইনী এবং অবৈধভাবে লাইন চালু করতে চায়। আমরাই বৃহত্তর চকরিয়ার একটি অনুমোদিত ও নির্বাচিত সংগঠনের প্রতিনিধি।

চকরিয়া থানার ওসি (তদন্ত) মিজানুর রহমান জানান, বদরখালী পুরাতন স্টেশনে যাত্রীবাহী সিএনজি আটকে চালকদের কাছ থেকে চাঁদা আদায় ও সংঘর্ষের খবর পেয়ে পুলিশ দল নিয়ে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এব্যপারে সিএনজি শ্রমিকদের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন