রাষ্ট্রীয় মর্যাদা ও শ্রদ্ধা আর ভালোবাসায় সমাহিত বেলায়েত হোসেন ভূঁইয়া

27.01

সিনিয়র রিপোর্টার:

রাষ্ট্রীয় মর্যাদা আর হাজার হাজার মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা রামগড় উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও রামগড় পৌরসভার সাবেক মেয়র প্রবীণ রাজনীতিবিদ মো. বেলায়েত হোসেন ভূঁইয়া।

বুধবার বিকালে রামগড় উপজেলা সদরের নিজ বাসভবন বনবীথি‘র সামনে গার্ড অব অনার শেষে সন্ধ্যায় নিজের প্রিয় শহর রামগড় কেন্দ্রীয় কবরস্থানে মরহুমকে দাফন করা হয়। রামগড় উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন‘র উপস্থিতিতে তাঁকে গার্ড অব অনার প্রদান করে পুলিশের একটি চৌকস দল।

বাদ মাগরিব রামগড় কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয় মরহুমের নামাজে জানাযা। হাজার হাজার মানুষের অংশগ্রহণে এ নামাজে জানাযায় ইমামতি করেন রামগড় কেন্দ্রীয় মসজিদের ইমাম।

রামগড় কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত নামাজে জানাযায় অংশ নেন তাঁর ছোট ভাই পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ও খাগড়াছড়ি’র সাবেক সাংসদ এবং খাগড়াছড়ি জেলা বিএনপি‘র সভাপতি ওয়াদুদ ভূঁইয়া, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য নুরনবী চৌধুরী, খাগড়াছড়ি জেলা বিএনপি‘র সাধারণ সম্পাদক আবুইউসুফ চৌধুরী, রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম ভূঁইয়া ফরহাদ, রামগড় উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু, রামগড় পৌরসভার মেয়র কাজী মো. শাহজাহান রিপনসহ মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মী, স্থানীয় জনপ্রতিনিধিসহ হাজার হাজার শুভাকাঙ্খী।

এদিকে প্রবীন এ রাজনীতিক ও রামগড়ের দীর্ঘ সময়ের জনপ্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা মো. বেলায়েত হোসেন ভুইয়া‘র মৃত্যু সংবাদ পেয়ে তাঁকে দেখতে রামগড় ছুটে যান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কংজরী চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ‘র সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা সমীরণ দেওয়ান এবং মনীন্দ্র লাল ত্রিপুরা। এ সময় তারা মরহুমের শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়ে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

জানাযা নামাজ পূর্ব জনস্্েরাতে মরহুমের ছোট ভাই পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ও খাগড়াছড়ি’র সাবেক সাংসদ এবং খাগড়াছড়ি জেলা বিএনপি‘র সভাপতি ওয়াদুদ ভূঁইয়া কান্না জড়িত কন্ঠে বড় ভাই মো. বেলায়েত হোসেন ভুইয়া‘র বিদেহী আত্মার শান্তি কামনা করে বলেন, আমার ভাই চিকিৎসাধীন অবস্থায় বারবার তার প্রিয় শহর আর এ শহরের মানুষের কাছে ফিরতে আকুতি জানিয়েছিলেন। আমরা ভাইয়ের সেই আকুতি রক্ষা করতে পারিনি। সর্বশেষ ব্যাক্তি হিসেবে মঙ্গলবার রাতে তার সাথে মরহুমের কথোপকথনের কথা উল্লেখ করে বলেন, আমার ভাই তার জীবনের বড় একটি সময় এ রামগড়ের জন্য দিয়েছেন। এ সময় তার কথাবার্তা ও আচরণে কেউ কষ্ট পেয়ে থাকলেও তিনি ভাইয়ের হয়ে ক্ষমা প্রার্থনা করেন।

এ সময় মরহুমের বড় ছেলে সরকারি কর্মকর্তা হাসনাত মোরশেদ লালন বাবার জন্য দোয়া চেয়ে বলেন, আমার বাবা এ মাটির সন্তান, আপনাদেরই ভাই-বন্ধু। আমার বাবার কারণে আপনারা কেউ মনে কষ্ট পেয়ে থাকলে তাকে ক্ষমা করে দিয়ে তার আত্মার শান্তি কামনা করবেন, যেন আল্লাহ তাকে জান্নাতবাসী করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন