রামুর মেয়ে নীলিমা আকতার চৌধুরীকে শ্রেষ্ঠ যুব সংগঠকের জাতীয় পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

ramu-nilima-akter-02-11

নিজস্ব প্রতিবেদক:

সাগর কন্যা নীলিমা আকতার চৌধুরী। বেকার জনগোষ্ঠি ও নারী উন্নয়নে নিজেকে উৎসর্গ করার স্বীকৃতি পেলেন আবারও। এবার তাকে সম্মাননা পুরস্কার তুলেন দিলেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। দেশের বেকার যুবসমাজ ও নারী উন্নয়নে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ চট্টগ্রামের বেসরকারী সামাজিক সংস্থা অগ্রযাত্রার প্রতিষ্ঠাতা ও সভাপতি নীলিমা আক্তার চৌধুরী সারাদেশে ১ম স্থান লাভ করে সর্বশ্রেষ্ঠ যুবসংগঠক পুরস্কারে ২০১৬ ভূষিত হয়েছেন।

মঙ্গলবার জাতীয় যুব দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার এ সম্মাননা পুরস্কার গ্রহন করেন অগ্রযাত্রার প্রতিষ্ঠাতা ও সভাপতি নীলিমা আকতার চৌধুরী।  রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় যুব দিবস উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত জাতীয় যুব দিবস ২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ডা. শ্রী বীরেন সিকদার, এমপি।

নীলিমা আকতার চৌধুরী (লাকি) কক্সবাজারের রামু উপজেলার রশিদনগর ইউনিয়নের বাসিন্দা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বৃহত্তর জোয়ারিয়ানালা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম মুফিজুর রহমানের কনিষ্ঠ মেয়ে।

উল্লেখ্য, সফল সংগঠনক নীলিমা আকতার চৌধুরী ইতিপূর্বে দেশে-বিদেশে পুরস্কৃত হয়েছেন। এরমধ্যে রয়েছে ২০০৫ সালে সফল আত্মকর্মী হিসেবে জাতীয় পুরস্কার, ২০০৭ সালে কমনওয়েলথ সেক্রেটারিয়েট আন্তর্জাতিক পুরস্কার, ২০০৮ সালে এসএমই ন্যাশনাল উইমেন এন্টিপ্রিনার্স এ্যাওয়ার্ড, ২০০৯ সালে মাদার তেরেসা এ্যাওয়ার্ড, ২০১০ সালে স্বাধীনতা পুরস্কার, ২০১৪ সালে জয়িতা ন্যাশনাল এ্যাওয়ার্ড।

আত্মকর্মী যুবশক্তি, টেকসই উন্নয়নের মূলভিত্তি- শীর্ষক প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এবারের জাতীয় যুব দিবস-২০১৬ উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মোঃ জাহিদ আহসান রাসেল এমপি, সভাপতি যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, আরিফ খান জয়, এমপি, মাননীয় উপমন্ত্রী যুব ও ক্রীড়া মন্ত্রনালয়। উক্ত অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন কাজী আকতার উদ্দিন আহমেদ সচিব, যুব ও ক্রীড়া মন্ত্রানালয় ও আনোয়ারুল কবির, মহাপরিচালক যুব ও ক্রীড়া মন্ত্রনালয়।

অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরীতে দেশের ৮টি বিভাগে ১৪ জন সফল আত্মকর্মীদের মাঝে জাতীয় যুব পুরস্কার ২০১৬ এবং অগ্রযাত্রার প্রতিষ্ঠাতা ও সভাপতি নীলিমা আকতার চৌধুরীকে শ্রেষ্ঠ যুব সংগঠক এবং আরো ৪ জনকে জাতীয় সফল যুব সংগঠক পুরস্কার ২০১৬ প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন