রামুতে রাস্তায় নেমে কমল সমর্থনে বিক্ষোভ

রামু প্রতিনিধি:

কক্সবাজার-রামুর সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের মনোনয়ন নিয়ে ষড়যন্ত্র ও বহিরাগত এক নেতাকে এ আসনে মনোনয়ন দেয়ার খবরে ক্ষোভে ফেটে পড়েছে দলের নেতাকর্মী ও রামুসমর্থীত কক্সবাজারবাসী।

রবিবার(২৫ নভেম্বর) সকাল থেকে এ নিয়ে গুঞ্জন ছড়িয়ে পড়লে দুপুরের পর থেকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ রামুর বিভিন্ন সড়কে নেমে বিক্ষোভ করে। বিকাল ৪টায় রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয় শহীদ মিনার চত্বর  থেকে হাজার হাজার জনতা বিক্ষোভ মিছিল বের করে। এ সময় বিক্ষুব্ধ জনতা “কমল ছাড়া কাউকে মানি না, মানব না” বলে শ্লোগান দেয়। মিছিলে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ হাজার হাজার জনতা অংশ নেয়।

মিছিল শেষে চৌমুহনী স্টেশনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম।

তিনি বলেন, কক্সবাজার-রামুবাসী আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল ছাড়া কোনো বহিরাগত নেতাকে এ আসনে মহাজোটের প্রার্থী হিসেবে মেনে নেবে না। সাইমুম সরওয়ার কমল এখানকার মানুষের জন্য যেসব উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করেছেন। তার প্রতিদান ব্যালটের মাধ্যমে দেয়ার জন্য মানুষ উন্মুখ হয়ে আছে। কেউ কমলের চাষ করা ফসল নিয়ে যাবে তা হতে পারে না। মানুষ কখনো এ সিদ্ধান্ত মানবে না। মানুষের দাবি উপেক্ষা করে বহিরাগত বা মহাজোটের শরীক দলের কাউকে এখানে মনোনয়ন দেয়া হলে মানুষ তাদের প্রত্যাখ্যান করবে। এমনকি কমলের মনোনয়ন নিয়ে এ ষড়যন্ত্রের প্রতিবাদে প্রয়োজনে হরতালের মতো কঠিন কর্মসূচিও ঘোষণা করা হবে।

সমাবেশে অন্যান্য বক্তারা বলেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে এ জনপদের পরীক্ষিত নেতা আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের মনোনয়ন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা অনেক আগে থেকে নিশ্চিত করেছেন। কিন্তু কিছু কূচক্রী মহল কমলের এ সাফল্যে ইর্ষান্বিত হয়ে মনোনয়ন নিয়ে ষড়যন্ত্রে মেতে উঠেছে।

কমলের নেতৃত্বে কক্সবাজার সদর-রামুতে উন্নয়নের নব দিগন্ত সূচিত হয়েছে। তিনি এমপি হওয়ার আগেও মানুষের সেবা করেছেন, এমপি হওয়ার পরও মানুষের জন্য নিজেকে অকাতরে বিলিয়ে দিয়েছেন। তাই কক্সবাজার-রামু আসনে নৌকার জয় সুনিশ্চিত করতে হলে কমলকেই মনোনয়ন দিতে হবে বলে দাবি করেন বক্তারা।

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন, কক্সবাজার জেলা পরিষদ সদস্য শামসুল আলম চেয়ারম্যান ও নুরুল হক কোম্পানী, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, চাকমারকুল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, রশিদনগর ইউপি চেয়ারম্যান এমডি শাহ আলম, দক্ষিণ মিঠাছড়ি ইউপি চেয়ারম্যান ইউনুচ ভূট্টো, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক তপন মল্লিক প্রমূখ।

ফতেখাঁরকুল ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আজিজুল হক আজিজের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খুনিয়াপালং ইউপি চেয়ারম্যান সাংবাদিক আবদুল মাবুদ, জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স, কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ, রাজারকুল ইউপি চেয়ারম্যান মুফিজুর রহমান, ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো, কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান আবু ইসমাইল মো. নোমান, সাংসদ কমলের ব্যক্তিগত সহকারি ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, উপজেলা শ্রমিক লীগের সভাপতি শফিকুল আলম কাজল, সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন সহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগ ওর অঙ্গ সংগঠনের বিভিন্ন পর‌্যায়ের নেতৃবৃন্দ।

সমাবেশে সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের মনোনয়ন নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের উদ্যোগে রামু উপজেলার ১১ ইউনিয়নে সোমবার(২৬ নভেম্বর) বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন