রামুতে মুক্তিযুদ্ধের বিজয় মেলা-২০১৬ উদযাপন পরিষদ গঠিত

ramu-bijoy-mela-news-pic-copy

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের রামুতে মুক্তিযুদ্ধের বিজয় মেলা ২০১৬ উদযাপন পরিষদ গঠন করা হয়েছে। ‘মুক্তিযুদ্ধের বিজয় বাঙালির ঐতিহাসিক উত্তরাধিকার’- এ শ্লোগানে দেশের বৃহত্তম বিজয় মেলা উদযাপনের লক্ষ্যে কক্সবাজার-৩ আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলকে চেয়ারম্যান, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলমকে মহাসচিব করে ১০১ সদস্যের কার্যকরি পরিষদ গঠন করা হয়েছে।

মঙ্গলবার রাত ৮টায় রামু এভারেস্ট টিচিং ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত এক সভায় সর্বসম্মতিক্রমে এ কমিটি গঠন করা হয়। মুক্তিযুদ্ধের চেতনায় অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন, প্রবীন আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা গোলাম কবির মেম্বার। সভায় বক্তব্য রাখেন, আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাফর আলম চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক মুসরত জাহান মুন্নি, রামু উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মুক্তিযোদ্ধা নুরুল হক চেয়ারম্যান, ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা রনধীর বড়–য়া, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন কোম্পানী, রামু উপজেলা বৌদ্ধ ঐক্য ও কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক তরুণ বড়ুয়া প্রমুখ।

সভায় বক্তব্য প্রদান ও মুক্ত আলোচনার পরে সর্বসম্মতিক্রমে রামুতে মুক্তিযুদ্ধের বিজয় মেলা ২০১৬ উদযাপনের লক্ষে চেয়ারম্যান, মহাসচিব নির্বাচন করা হয়। এবারের বিজয় মেলাকে দেশের বৃহত্তম বিজয় মেলায় রূপান্তর করতে ৭১ সদস্যের উপদেষ্টা পরিষদ, ১০১ সদস্যের কার্যকরি পরিষদ সহ বিভিন্ন উপ-পরিষদ গঠনের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

এ সভায় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ সহ মুক্তিযুদ্ধের চেতনায় ঋদ্ধ জনতা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন