রামগড় পৌরসভা নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী

Ramgarh copy

রামগড় প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার রামগড় পৌরসভা নির্বাচনে মেয়র পদে আ.লীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র মো: শাহজাহান(কাজী রিপন) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৫২৩৪। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী বিশ্ব প্রদীপ কুমার কার্বারী পেয়েছেন ৪২৯৩ ভোট। এছাড়া বিএনপির দলীয় প্রার্থী মো: হাফেজ আহমদ ভুইয়ার প্রাপ্ত ভোট সংখ্যা ২৬২০।

বুধবার সন্ধ্যায় রামগড় উপজেলা মিলনায়তনে স্থাপিত নির্বাচনী ফলাফল ঘোষণা কেন্দ্র হতে রির্টানিং অফিসার মো: নুরুল আলম ভোটের এ ফলাফল ঘোষণা করেন। বেসরকারিভাবে নির্বাচিত সাধারণ ওয়ার্ডের কাউন্সিলরা হচ্ছেন, এক নম্বর ওয়ার্ডে মো: দেলোয়ার হোসেন, দুই নম্বর ওয়ার্ডে বাদশা মিয়া, তিন নম্বর ওয়ার্ডে বিষ্ণু কুমার দত্ত, চার নম্বর ওয়ার্ডে মো: আহসান উল্লাহ, পাঁচ নম্বর ওয়ার্ডে মো: জামাল উদ্দিন, ছয় নম্বর ওয়ার্ডে মো: শামিম, সাত নম্বর ওয়ার্ডে মো: আবুল বশর ও নয় নম্বর ওয়ার্ডে মো: আবুল কাশেম। সংরক্ষিত মহিলা ওয়ার্ডে বেসরকারিভাবে নির্বাচিত কাউন্সিলররা হচ্ছেন ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডে বিবি আয়েশা, ৪,৫ ও ৬ নম্বর ওয়ার্ডে কনিকা বড়ুয়া ও ৭,৮ ও ৯ নম্বর ওয়ার্ডে আনোয়ারা বেগম। ভোটার উপস্থিতি ছিল প্রায় শতকরা ৬৮ ভাগ।

বুধবার সকাল আট হতে ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। অত্যন্ত শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহণ চলে বিকেল চারটা পর্যন্ত। ৯টি কেন্দ্রের কোথাও তেমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কোন প্রার্থী উল্লেখযোগ্য অনিয়মের অভিযোগ করেননি। সাত নম্বর ওয়ার্ডে কালাডেবা ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রের বাহিরে বেলা ২টার দিকে ১০-১২টি পটকা ফাটায় কতিপয় যুবক। বিজিবি ও পুলিশ তাৎক্ষণিকভাবে তাদের ধাওয়া করলে পালিয়ে যায়।

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো: আলা উদ্দিন আল আজাদ বলেন, ভোটারদের মধ্যে আতংক সৃষ্টির লক্ষ্যে এ ফটকা ফাটা হয়। কিন্তু আইনশৃঙ্খলাবাহিনীর ত্বরিত এ্যাকশনের কারণে পরিস্থিতি স্বাভাবিকই ছিল। এছাড়া কয়েকটি কেন্দ্রে জাল ভোটের অভিযোগ করা হয় প্রার্থীদের পক্ষ থেকে। বুধবার সকাল আটটার আগেই কেন্দ্রগুলোতে ভোটটাররা এসে উপস্থিত হন।

প্রতিটি কেন্দ্রে বিপুল সংখ্যক বিজিবি সদস্য, পুলিশ ও আনসার সদস্য মোতায়েন ছিল। র‌্যাবের একটি টীম প্রতিটি কেন্দ্রে সার্বক্ষণিক টহলে ছিল। এছাড়া দুজন নির্বাহি ম্যাজিস্ট্রেট ও তিনজন ম্যাজেস্ট্রিট কেন্দ্রে নিয়োজিত ছিলেন। খাগড়াছড়ির জেলা প্রশাসক মো: ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মো: মজিদ আলীসহ জেলার বিভিন্ন উচ্চ পদস্থ কর্মকর্তরা মঙ্গল হতে ভোট গ্রহণ শেষ না হওয়া পর্যন্ত রামগড়ে অবস্থান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন