রামগড় উপজেলা চেয়ারম্যানের বরখাস্তের আদেশ স্থগিত করেছে হাই কোর্ট

RAMGARH  24.7
নিজস্ব সংবাদদাতা, রামগড় :
খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ভুইয়াকে সাময়িক বরখাস্তের স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছে হাই কোর্ট। হাই কোর্ট বরখাস্তের আদেশের বিরুদ্ধে রুলনিশিও জারী করেছে। রবিবার হাই কোর্ট ডিভিশনের বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিক ও বিচারপতি রাজিক আল জলিল এর বেঞ্চ এ আদেশ দেন।

সংশ্লিষ্ট সূত্র জানা যায়, ১৬ জুলাই স্থানীয় সরকার, পল্লী  উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম ভুইয়ার বিরুদ্ধে ১৯৯৯ সালের ২৮ জুন রামগড় থানায় দায়ের করা একটি হত্যা মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় উপজেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনকল্যাণ পরিপন্থি উল্লেখ করে শহিদুল ইসলাম ভুইয়াকে উপজেলা পরিষদ আইন ১৯৯৮ উপজেলা পরিষদ (সংশোধন) আইন ২০১১ দ্বারা (সংশোধিত) এর ১৩-খ(১) ধারায়  চেয়ারম্যানের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

মন্ত্রণালয়ের সাময়িক বরখাস্তের আদেশের জারীকৃত এ প্রজ্ঞাপনকে চ্যালেঞ্জ করে গত বৃহষ্পতিবার (২১ জুলাই) শহিদুল ইসলাম ভুইয়া হাইকোর্টে একটি রীট পিটিশন দাখিল করেন।

রবিবার দায়ের করা এ রীট পিটিশনের উপর শুনানী শেষে হাই কোর্টের বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিক ও বিচারপতি রাজিক আল জলিল এর বেঞ্চ মন্ত্রণালয়ের বরখাস্তের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেন । একই সঙ্গে হাই কোর্ট  মন্ত্রণালয়ের বরখাস্তের আদেশের জারীকৃত প্রজ্ঞাপন কেন বাতিল করা হবে না এ মর্মে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, সিনিয়র সহকারি সচিব, খাগড়াছড়ি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহি অফিসারের প্রতি রুলনিশি জারী করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন