রাত পোহালেই মাটিরাঙ্গা কাঠ ব্যাবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন

29.03

সিনিয়র রিপোর্টার:

আর মাত্র কয়েক ঘন্টা পরে রাত পোহালেই মাটিরাঙ্গার পুঁজিপতি ব্যাবসায়ীদের শীর্ষ সংগঠন মাটিরাঙ্গা কাঠ ব্যাবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন। ইতিমধ্যে নির্বাচনের জন্য সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। পাশাপাশি চলছে প্রার্থীদের শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা। কে হাসবে বিজয়ের হাসি, চায়ের কাপে ঝড় তোলে এমন আলোচনা জমে উঠেছে মাটিরাঙ্গার সর্বত্র। প্রার্থীরা ক্লান্তিহীন ছুটে চলেছেন ভোটারদের দ্বারে দ্বারে।

মাটিরাঙ্গা কাঠ ব্যাবসায়ী কল্যাণ সমিতির নির্বাচনে সভাপতি পদের দুই শক্তিশালী প্রতিদ্বন্দ্বিকে কেন্দ্র করেই মূলত জমে উঠেছে নির্বাচনের আবহ। প্যানেল ঘোষণা করা না হলেও ভিন্ন দুটি প্যানেলেই বিভক্ত হয়ে পড়েছে ভোটাররা। এমনটাই জানা গেছে ভোটারদের সাথে কথা বলে। একটির নেতৃত্ব দিচ্ছেন মাটিরাঙ্গা কাঠ ব্যাবসায়ী কল্যাণ সমিতির বর্তমান সভাপতি মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক এবং অন্যটির নেতৃত্ব দিচ্ছেন মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি ও সমিতির বর্তমান সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন মাটিরাঙ্গা কাঠ ব্যাবসায়ী কল্যাণ সমিতির সভাপতি হিসেবে অনেকেই সমিতির বর্তমান সভাপতি মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হককে এগিয়ে রাখলেও শেষ মুহূর্তে থেমে নেই এ পদের অপর প্রতিদ্বন্দ্বী মো. রফিকুল ইসলাম। জয়ের জন্য তিনিও মরিয়া হয়ে উঠেছেন।

এ নির্বাচনে সহ-সভাপতি পদে লড়ছেন দুই আওয়ামী লীগ নেতা মো. সোহরাব হোসেন ও মো. মনির হোসেন। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে জোর লড়াইয়ে আছেন মাটিরাঙ্গার দীর্ঘ দিনের কাঠ ব্যাবসায়ী মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশিদ ফরাজী ও মো. আবদুল মুনাফ।

বুধবার সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ হবে বলে জানিয়েছেন, প্রধান নির্বাচন কশিনার মাটিরাঙ্গা উপজেলা সমবায অফিসার প্রভাকর চৌধুরী। এ নির্বাচনে সমিতির ১‘শ ১২জন সদস্য তাদের নতুন নেতৃত্ব নির্বাচিত করবেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, নয় সদস্যের কার্যনির্বাহী কমিটিতে অর্থ সম্পাদক ছাড়াও পাঁচ জন সদস্য ইতিপূর্বে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়ার করণে সভাপতি, সহ-সভাপতি ও সম্পাদকসহ তিনটি পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন