রাত পোহালেই ভোট উৎসব, সকল প্রস্তুতি সম্পন্ন

17 (1) copy

গুইমারা প্রতিনিধি:

আর মাত্র কয়েক ঘন্টা বাকী। রাত পোহালেই ভোট। প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে খাগড়াছড়ির নবসৃষ্ট গুইমারা উপজেলা পরিষদের নির্বাচন। ৩টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলার প্রথম নির্বাচনে প্রায় ২৮ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। নির্বাচনে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৩ পদে ৯ প্রার্থী লড়বে বিজয়ের লড়াইয়ে।

রবিবার সকাল ১১টা থেকে নির্বাচনী মালামাল নিয়ে ভোট গ্রহণ কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা স্ব স্ব ভোট কেন্দ্রে গমন করে। অবাধ, সুষ্ঠ ও সুন্দর নির্বাচন উপহার দিতে নির্বাচনী মাঠে স্টাইকিং ফোর্স হিসেবে তিন স্তরের নিরাপত্তা বাহিনী দায়িত্ব পালন করবে।

এতে ভ্রাম্যমান আদালতের পাশাপাশি ৩ প্লাটুন বিজিবি, র‌্যাবের দুটি বিশেষ টিম, পুলিশের ৩টি স্টাইকিং ফোর্স ও ৭টি মোবাইল টিমসহ আনসার ও ভিডিপি সদস্যরা দায়িত্ব পালন করবে। এছাড়া প্রতিটি কেন্দ্র একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে নিয়োজিত থাকবে।

উপজেলা পরিষদ নির্বাচনে ১৪টি ভোট কেন্দ্রের ৯৮টি বুথে ২৭হাজার ৯৯২জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। তার মধ্যে পুরুষ ভোটার ১৪, ৩৬৭ জন, ও মহিলা ভোটার ১৩,৬২৫ জন।

সহকারী রিটার্নিং অফিসার ও গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, একটি অবাধ, সুষ্ঠ ও সুন্দর নির্বাচন উপহার দিতে প্রশাসনের যা যা করনীয় তাই করা হবে।

উল্লেখ্য, গুইমারাবাসীর প্রাণের দাবির প্রেক্ষিতে প্রধান মন্ত্রীর সদইচ্ছা অনুয়াযী ২০১৫ সালের ২রা জুন সচিবালয়ে সরকারের প্রশাসনিক পুনঃবিন্যাস সম্পর্কিত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) খাগড়াছড়ির গুইমারা ইউনিয়নকে উপজেলায় রূপান্তর করার ঘোষণা দেয়। এতে জেলার রামগড় উপজেলার হাফছড়ি, মহালছড়ি উপজেলার সিন্দুকছড়ি ও মাটিরাঙ্গা উপজেলার গুইমারা ইউনিয়ন নিয়ে নবসৃষ্ট গুইমারা উপজেলা গঠিত হয়। সর্বশেষ গুইমারাকে নিয়ে খাগড়াছড়ির উপজেলার সংখ্যা দাঁড়ায় ৯টি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন