রাজস্থলীতে আন্তর্জাতিক নারী দিবস পালন

20160308_110223

রাজস্থলী প্রতিনিধি:

‘অধিকার মর্যাদায় নারী পুরুষ সমানে সমান’ এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় রাজস্থলীতে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়ছে। মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসন এর কার্যালয় প্রাঙ্গনে নারী ও পুরুষ সম্মিলিতভাবে একটি বর্ণঢ্য র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে শেষ হয়।

পরে রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরীর সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান উথিনসিন মারমা।

তিনি বলেন, বর্তমান সময়ে নারীরা পুরুষের চেয়ে কোন অংশে কম নয়। সকল কাজেই সম অবস্থান নিয়ে কাজ করে যাচ্ছে নারীরা। এক সময় বঞ্চিত নারীরা এখন নিজেদের অধিকার আদায়ে প্রতিবাদের ভাষাও ব্যবহার করতে পারে। তাই নারীর প্রতি সহিংসতা ধর্ষণ, নির্যাতন, নিপীড়ন হত্যা, বাল্যবিবাহ রোধসহ সকল প্রকার বৈষম্য দূর করে নারীদের প্রাপ্ত অধিকার মর্যাদায় এবং নারী-পুরুষের সমতা সৃষ্টি করে দেশ ও জাতির উন্নয়নে সমৃদ্ধি ঘটানোর আহবান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা বিষয়ক কর্মকর্তা কনিকা চাকমা, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান লংবতি ত্রিপুরা, উপজেলা আরএইচস্টেপ কর্মকর্তা কাজী মুসফিকুল ইসলামসহ বিভিন্ন এনজিও তথা গ্রীন হিল সাংগ্রাই, আশ্রয়ঙ্গন, কারিতাস ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন