রাঙ্গামাটি শহরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

রাঙামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটি শহরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে বলে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

স্থানীয় সুত্রগুলো জানায়, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এলাকায় জনৈক প্রবাসীর মো. সেলিম এর পাকা ভবন এর কাজ করার সময় নির্মাণ শ্রমিক মো. কামরুজ্জামান (৩৫) বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন র্বোডের পাশে নতুন ৭ তলা ভবন নির্মাণ কাজের সময় হাতে থাকা রড অসাবধান বশত পার্শ্বের বিদ্যুৎ খুঁটির সাথে লেগে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে রাঙ্গামাটি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষনা করেন।

তার নিজ বাড়ি কুড়িগ্রাম জেলার ফুলবাড়িয়া থানার কোসাবাড়ি গ্রামে বলে সহকর্মী মাইদুল ইসলাম জানান। সম্প্রতি কামরুজ্জামান এ ভবনের কাজে অংশ গ্রহন করে। মাইদুল আরো অভিযোগ করে বলেন, বর্তমানে আমরা ১০ জন শ্রমিক এই ৭তলা ভবনের কাজ করে যাচ্ছি।

ভবনের সামনে বৈদ্যুতিক খুঁটি থাকায় এখানে নিরাপত্তাহীনতার বেষ্টনী দিতে ভবনের কেয়ার টেকার মো. জসিমকে বলার পরও তিনি কোন কর্ণপাত করেননি এবং মালিক পক্ষকেও বার বার অভিযোগ করা হলেও নিরাপত্তার কোন পদক্ষেপ নেয়া হয়নি। যার ফলে আমাদের কামরুজ্জামানকে হারাতে হয়েছে।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রশিদ এ ঘটানার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের লাশ ময়নাতদন্তের শেষে তার পরিবারকে হস্তান্তর করা হবে। তিনি ভবনের কেয়ারটেকার জসিম এবং সাব-ঠিকাদার (মিস্ত্রি) শাহজাহানকে আটক করা হয়েছে। তবে এখনো কোন মামলা হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন