রাঙ্গামাটির ভূমি ধসে দুর্গত ৫০০ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

পার্বত্যনিউজ ডেস্ক:

রাঙ্গামাটির পাহাড় ধ্বসের ঘটনার পর ঝুঁকিপূর্ণ জায়গায় যারা নতুন করে ঘর বাধার পরিকল্পনা গ্রহণ করেছেন তাদেরকে বিরত থাকার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মামদ মানজারুল মান্নান।

তিনি বলেন, ঝুঁকিপূর্ণ জায়গায় ঘর তৈরী করে ১২০ টি তাজা প্রাণ ঝড়ে গেছে। আমরা আর নতুন করে কোন হতাহতের খবর শুনতে চায় না। তিনি বলেন, এছাড়াও যারা ঝুঁকিতে আছে তাদেরকে জনপ্রতিনিধি সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গতে বোঝানোর অনুরোধ জানান।

শনিবার (৮জুলাই) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর রাঙ্গামাটি জেলায় ভূমিধ্বসে দুর্গত ৫০০ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর ড. মোঃ গোলাম ফারুক, অতিরিক্ত জেলা প্রশাসক প্রকাশ কান্তি চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক গাজী গোলাম মাওলা, রাঙ্গামাটি জেলা শিক্ষা অফিসার নির্মল চাকমা সহ বিভিন্ন স্কুলের শিক্ষক গণ এবং জনপ্রতিনিধি ও সাংবাদিকরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে রাঙ্গামাটি জেলার বিভিন্ন স্কুলের শিক্ষক শিক্ষিকা এবং ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, যে দূর্যোগ হয়ে গেছে তা প্রতিটি মানুষের মাঝে ভয় ধরিয়ে দিয়েছে। এই ভয়কে কাটিয়ে উঠে আগামী দিনের পথ চলায় এগিয়ে যেতে হবে। কোমলমতি ছাত্র ছাত্রীরা অনেকেই তাদের প্রিয় জনকে হারিয়েয়েছে। অনেক ছাত্র-ছাত্রী পাহাড় ধ্বসের কারণে মৃত্যু বরণ করেছে।

এটা আমাদের জন্য বড়ো দুঃখ জনক। আগামী দিন গুলোতে আমাদেরকে আরো সজাগ থাকতে হবে। বক্তারা ছাত্র ছাত্রীদের ভালোভাবে লেখাপড়া করার আহবান জানান।

আলোচনা সভা শেষে রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ছাত্র ছাত্রীদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর ড. মোঃ গোলাম ফারুক সহ অন্যান্য নেতৃবৃন্দ ছাত্র ছাত্রীদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেন।
রাঙ্গামাটি জেলায় ভূমি ধ্বসে ক্ষতিগ্রস্ত প্রতিটি ছাত্র-ছাত্রীদের হাতে কাগজ, কলম, জ্যামিতি বক্স এবং নগদ ১ হাজার টাকা তুলে দেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন