রাঙ্গামাটির তিন উপজেলায় একাধিক প্রার্থীর নির্বাচন বর্জনের ঘোষণা

পার্বত্যনিউজ রিপোর্ট:

রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি, নানিয়ারচর ও কাউখালীতে স্থানীয় রাজনৈতিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ -মূল), পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-মূল) সংগঠন সমর্থিত প্রার্থীসহ স্বতন্ত্র একাধিক প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

সোমবার (১৮ মার্চ) দুপুর থেকে নিজ নিজ এলাকায় এমন ঘোষণা দেয়াসহ সংবাদ সম্মেলন করেছেন প্রার্থীরা।

নির্বাচন শুরু হবার পর বেলা সাড়ে ১১টায় নির্বাচন বর্জনের সিন্ধান্ত গ্রহণ করে কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী স্থানীয় রাজনৈতিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-মূল) এর সমর্থিত প্রার্থী অর্জুনমনি চাকমা (আনারস)।

পরে দুপুর ১২টায় স্থানীয় কাউখালী উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন এ প্রার্থী।

সংবাদ সম্মেলনে তিনি লিখিত অভিযোগে জানান, প্রশাসনের অসহযোগিতা, ক্ষমতাসীন দলের নেতা কর্মীদের কেন্দ্র দখল, সাধারণ ভোটারদের ভয়-ভীতি প্রদর্শন এবং ভোট কারচুপি করা হচ্ছে এমন অভিযোগ এনে অর্জুনমনি চাকমা (আনারস) নির্বাচন বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

এদিকে ভোট দানে ভোটারদের বাধা প্রদান ও রাতে ব্যালট বাক্সে ব্যালট ভর্তি করাসহ কেন্দ্র দখল করে আওয়ামী লীগ ও সংস্কার পন্থীদের নজিরবিহীন ভোট ডাকাতির অভিযোগ এনে পুননির্বাচনের দাবি জানিয়ে ভোট বর্জন করেছেন চেয়ারম্যান পদপ্রার্থী বড় ঋষি চাকমা (দোয়াত-কলম), মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সুমিতাচাকমা (প্রজাপতি) ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সমীরণচাকমা।

অপরদিকে ক্ষমতাসীন দলের নেতা কর্মীদের কেন্দ্র দখল, সাধারণ ভোটারদের ভয়-ভীতি প্রদর্শন এবং ভোট কারচুপির অভিযোগ এনে নানিয়ারচর উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী জন্তিনা চাকমা, জ্ঞান রঞ্জন চাকমা, পুরুষ ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী রণ বিকাশ চাকমা, সুজিত তালুকদার এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী কোয়ালিটি চাকমা এবং প্রমিকা চাকমা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বলেও জানা গেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রাঙ্গামাটির তিন উপজেলায় একাধিক প্রার্থীর নির্বাচন বর্জনের ঘোষণা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন