রাঙ্গামাটিতে পর্যটন স্পট ও কোচিং সেন্টার এলাকায় বখাটেদের দৌরাত্ম

রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটি শহরের পর্যটন স্পট ও কোচিং সেন্টার এলাকা গুলোতে বখাটেদের দৌরাত্ম বেড়েছে। শহরের বিভিন্ন পর্যটন স্পটে ও কোচিং সেন্টারে পড়ুয়া মেয়েদের ছুটি হলে বিভিন্নভাবে উত্যক্ত করা হচ্ছে। রাস্তার পাশে দাঁড়িয়ে থেকে জনসমক্ষে বিভিন্নভাবে উত্যক্ত করলেও এসব বখাটেদের বিরুদ্ধে কেউ কোন ব্যবস্থা নিচ্ছে না।

অনেক ছাত্রী অভিযোগ করেছে, রাঙ্গামাটি শহরের পর্যটন স্পট, স্কুল, কলেজ ও কোচিং সেন্টার ছুটি হলে দেখা যায় বখাটেদের উপস্থিতি এরা রাস্তার পাশে দাঁড়িয়ে থেকে মেয়েদের চলাচলে গতিরোধ করে। কিছু বললে উল্টো বিভিন্ন অকথ্য ভাষায় কথা বলে। তাদের সাথে পড়ুয়া অনেক ছাত্রও জানিয়েছে মেয়ের পক্ষ হয়ে কথা বললে হুমকি দেয়। অনেক সময় কোচিং সেন্টারের মুল কক্ষের সামনে এসেও দাঁড়িয়ে থাকে বলে অভিযোগ করেছে শিক্ষার্থীরা।

শহরের শহীদ আব্দুল আলী বিদ্যালয়ের মূল ফটক, তবলছড়িস্থ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে, লেকার্স পাবলিক স্কুল গেইটের সামনে, কাঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, আলফেসানী একাডেমি, রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়, কলেজ গেইটসহ শহরের পর্যটন স্পট গুলোতে যেমন পর্যটন ঝুলন্ত বিজ, ডিসি বাংলো, আসামবস্তি বীজ স্পটগুলোতে বখাটেদের দৌরাত্ম বেড়ে গেছে। এছাড়াও কাঠালতলী, লেকার্স রোড, বনরুপা কাটা পাহাড় লেইন, হ্যাপির মোড়, কালিন্দীপুর, তবলছড়ি, আনন্দ বিহার এলাকা এবং রিজার্ভবাজারসহ আরও বেশকিছু  কোচিং সেন্টার এলাকায় এসব বখাটেদের দৌরাত্ম যেন বেড়ে গেছে।

রাঙ্গামাটিতে ঘুরতে আসা বেশ কয়েকজন পর্যটকদের সাথে কথা বলে জানা গেছে, আমরা এখানে ঘুরতে আসি সৌন্দর্য্যকে উপভোগ করার জন্য কিন্তু সৌন্দর্য্য উপভোগ করলে কি হবে কয়েকটি পর্যটন স্পটে গিয়ে বখাটেদের শিকার হই। বিভিন্ন পর্যটন স্পটগুলোতে প্রশাসনের হস্তক্ষেপ এবং নজর রাখা দরকার বলেও তারা জানান।

এদিকে কয়েকজন ফেসবুক ব্যবহারকারী অভিযোগ করেছে, ভূঁয়া আইডি থেকে মেয়েদের হুমকি ও অকথ্য ভাষায় বিভিন্ন রকমের মন্তব্য করছে। এসব ভূঁয়া আইডি গুলো তদন্ত করে তাদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থার জন্য প্রশাসনের কাছে দাবি জানান তারা।

অপরদিকে অভিভাবকগণ জানিয়েছেন, মেয়েরা ঠিক মত বাসায় না ফিরলে চিন্তা হয়। অনেক সময় রাস্তায় বখাটেদের দেখে চলাচলে অস্বস্তিও লাগে। ছেলেমেয়েরা বাসায় এসে অভিযোগ করে। এ বিষয়ে প্রশাসনের নজর দেওয়া দরকার। অভিভাবকগণ আরও অভিযোগ করে, সরকারি ছুটি হলে ছেলে মেয়েদের বিনোদনের জন্য আমরা শহরের বিভিন্ন পর্যটন স্পটে ঘুরতে বের হই। বখাটেদের কারণে ছেলেমেয়েরা বের হতে অস্বস্তি বোধ করে বলে অভিযোগ করে অভিভাবকরা। তাই শহরের পর্যটন স্পট, বিভিন্ন বিদ্যালয়ে এবং কোচিং সেন্টার এলাকাগুলোতে এসব বখাটেদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে পুলিশের হস্তক্ষেপ কামনা করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন