রাঙামাটি জার্নালিস্ট নের্টওর্য়াক-এর আত্মপ্রকাশ

Pic-27-07-16-1 (1) copy

স্টাফ রিপোর্টার:

‘সত্যের পক্ষে এক জাঁক কলম সৈনিক’ এ শ্লোগানকে সামনে রেখে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে রাঙামাটি জার্নালিস্ট নের্টওর্য়াক (আরজেএন)। মঙ্গলবার সকালে শহরের বনরূপায় আরজেএন-এর অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সংগঠনটির আত্মপ্রকাশ করা হয়। এ সময় সম্পাদক শান্তিময় চাকমকে সভাপতি ও সম্পাদক ফাতেমা জান্নাত মুমু’কে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৭ সদস্য কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে সহ-সভাপতি পদে মো. আনোয়ার হক, অর্থ-সম্পাদক বিনয় চাকমা, সাংগঠনিক সম্পাদক প্রর্বতন চাকমা নির্বাহী সদস্য পদে মহুয়া জান্নাত মনি ও মো. আব্দুল নাঈম মোহন।সভায় সর্বসম্মতিক্রমে আগামী দুই বছরের পর্যন্ত কমিটির কার্যক্রম ব্যাহত থাকবে। এছাড়া সভায় সংগঠনরে গঠনতন্ত্র গঠন এবং মূল্যায়নসহ সংগঠনকে আরো বেশি গতিশীল ও গনতান্ত্রিক করতে বেশ কিছু গুরুত্বর্পূণ সিদ্ধান্ত নেয়া হয়।

সংগঠনের নব নির্বাচিত সভাপতি শান্তিময় চাকমা বলেন, এ ঐক্যবদ্ধ প্রয়াস রাঙামাটি পার্বত্য জেলার কর্মরত সংবাদ কর্মীদের পেশাগত মান্নোয়নের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। একই সাথে পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে এ সংগঠন বিশেষ অবদান রাখবে। তিনি এ রাঙামাটি জার্নালিস্ট নের্টওয়ারকের নতুন পথচলাকে স্বাগত জানাতে স্থানীয় সকল সাংবাদিক ও প্রশাসনকে সহযোগিতা করার আহ্বান জানান।

সংগঠনের নব নির্বাচিত সাধারণ সম্পাদক ফাতেমা জান্নাত মুমু বলেন, পার্বত্যাঞ্চলে গণমাধ্যম কর্মীদের সঠিক অবস্থান তৈরি করতে প্রথমে ঐক্য জরুরি। তাই পেশাগত উৎকর্ষ সাধণের লক্ষ্যেই এ সংগঠনের পথ চলা। এ পথ চলায় বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হবে। তাই সত্যের পথে যে কোন সমস্যা উত্তরণে ও নিজেদের পেশাগত মানোœয়নে একযোগে কাজ করার উদ্দেশ্যেই এ সংগঠনের আত্মপ্রকাশ।

এছাড়া পার্বত্য চট্টগ্রামের পিছিয়ে পড়া সকল জাতিগোষ্ঠীর ধর্ম বর্ণের মানুষদের সুখ, দুঃখ, সমস্যা, সম্ভাবনা ও এলাকার বাস্তব চিত্র তুলে ধরে রাঙামাটি পার্বত্য জেলাকে সমৃদ্ধশালী হিসেবে গড়ে তুলতে এ কলম সৈনিকরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন