রাঙামাটিতে শিশু অপহরণের চেষ্টার অভিযোগে আটক- ১

অপহরণ

স্টাফ রিপোর্টার:

রাঙামাটিতে শিশু অপহরণের চেষ্টার অভিযোগে রুবেল (৫০) নামে একজনকে আটক করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে শহরের রিজার্ভ বাজার এলাকার আরজু বোডিং নামে এক আবাসিক হোটেল এ ঘটনা ঘটে। অভিযুক্ত আসামির বাড়ি চট্টগ্রামের পটিয়া জেলায়।

পুলিশের তথ্য সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার রাতে শহরের রিজার্ভ বাজার এলাকায় আরজু বোডিং নামে একটি আবাসিক হোটেলের কক্ষে মো. মারুফ (১৪) নামে এক শিশুকে অপহরণ করে আটকে রাখে চট্টগ্রামের পটিয়া থেকে আগত রুবেল। শিশুটি নিখোঁজ হওয়ার ঘটনায় থানায় অভিযোগ করে তার পরিবার । পরে গোপন সংবাদের ভিত্তিতে আরজু বোডিং নামে ওই আবাসিক হোটেলে অভিযান চালায় পুলিশ। হোটেলের ১২নং কক্ষে তালাবদ্ধ অবস্থায় উদ্ধার করে শিশু মারুফকে। এ সময় সাথে থাকা অপহরণকারী রুবেলকেও আটক করা হয়।

উদ্ধারের পর শিশুটিকে তার পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এ ঘটনায় অপহৃত শিশু মারুফের বাবা মো. কবির হোসেন বাদী হয়ে অভিযুক্ত আসামির বিরুদ্ধে থানায় মামলা করেন।

বাদী মো. কবির হোসেন জানান, সঠিক সময়ে তার ছেলেকে উদ্ধার করা না হলে হয়তো আসামি তাকে অপহরণ করে নিয়ে যেত। তিনি বলেন, ওই অপহরণকারী রুবেল বেশ কয়েকদিন ধরে আমার ছেলে মারুফকে বিভিন্ন ভাবে প্রলোভন দেখিয়ে জোর করে হোটেলের রুমে আটকে রেখেছিল। পরে হয়তো সুযোগ বুঝে তাকে অন্য কোথাও নিয়ে যেত। তবে কি কারণে সে মারুফকে অপহরণ করতে চেয়েছিল তা আমরা জানিনা।

রাঙামাটি জেলা অতিরিক্ত পুলিশ সুপার চিত্ত রঞ্জন পাল এই ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সুস্থভাবে শিশুটিকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে অপহরণকারী শিশুটির কোন ক্ষতি করতে পারেনি। অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইন -২০০০ (২০০৩) সংশোধনীতে ৭/৯(৪) (খ) ধারায় মামলা করা হয়েছে।

আটক থাকায় এ ব্যাপারে অভিযুক্ত আসামির সাথে কথা বলা সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন