রাঙামাটিতে পাহাড় কেটে ঘর নির্মাণ, ঝুঁকিপূর্ণ ৩ পরিবার

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটি শহরের পশ্চিম ওমদা মিয়া পাহাড় এলাকায় পাহাড় কেটে এক সরকারি কর্মচারী ঘর নির্মাণ করছে বলে অভিযোগ উঠেছে। পাহাড় কেটে ঘর নির্মাণ করার কারণে বর্তমানে পাশ্ববর্তী তিনটি পরিবার ঝুঁকির মধ্যে রয়েছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সরেজমিনে গেলে ওই এলাকার স্থানীয় বাসিন্দা মো. আবুল কাশেম জানান, রাঙামাটি ভূমি অফিসের পিয়ন সাবের হোসেন পাহাড় কেটে ঘর নির্মাণ করছে। আর পাহাড় কাটার কারণে তার পরিবারসহ পাশ্ববর্তী আরও দু’টি পরিবার ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। পাহাড় কাটার কারণে যেকোন মূহুর্তে তাদের ঘর ভেঙে পড়ার আশঙ্কা করছেন এ ব্যক্তি।

তিনি জানান, পাহাড় ধস রোধ করার জন্য রাঙামাটি পৌরসভার নির্মিত ওয়ালটিও ভেঙে ফেলেছে সরকারের এ কর্মচারী। আবুল কাশেম আরও জানান, সরকারের এ কর্মচারীকে অনেক নিষেধ করার পরও তিনি ঘর নির্মাণ করছেন।

এ বিষয়ে রাঙামাটি পৌরসভা, বাজার ফান্ড এবং জেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেছে বলে তিনি জানান। পাহাড় কাটা বন্ধ রাখার জন্য এসময় তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সহযোগিতা কামনা করেন।

এদিকে এ বিষয়ে জানতে সরকারি কর্মচারী সাবের হোসেনের ব্যক্তিগত মুঠোফোন টেলিটক নাম্বারে একাধিকবার কল করার পরও তার নাম্বার বন্ধ পাওয়া গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন