রাঙামাটিতে তারেক রহমানের বিরুদ্ধে ছাত্রলীগের মামলা

10872391_792771100793409_964417281_n

স্টাফ রিপোর্টার : 

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে নিয়ে কটুক্তি করার অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাঙামাটির চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রাষ্ট্রদ্রোহী ও মানহানি মামলা করেছে রাঙামাটি জেলা ছাত্রলীগ। রবিবার বেলা সাড়ে ১২টায় রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি শাহ এমরান রোকন বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আইরিন পারভিনের আদালতে এ মামলা দায়ের করেন।

বাদীর আইনজীবি এ্যাডভোকেট পরিতোষ কুমার দত্ত জানান, আদালত মামলা আমলে নিয়ে আসামী তারেক রহমানকে আগামী ১৫ জানুয়ারী আদালতে হাজির হওয়ার জন্য সমন জারী করেছেন।

এ ব্যাপারে রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি শাহ এমরান রোকন বলেন, ‘তারেক রহমান লন্ডনে বসে পাকিস্তানের এজেন্ট হয়ে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করে স্বাধীনতাকে কলংকিত করার প্রতিবাদে জেলা ছাত্রলীগের পক্ষে এ মামলা করা হয়েছে। তারেক রহমানকে অবশ্যই নিজের অপরাধ স্বীকার করে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। না হলে পরবর্তীতে তাঁর বিরুদ্ধে আরো কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।’

এর আগে সকাল সাড়ে ১০টায় রাঙামাটি শহরে জেলা ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও আঞ্চলিক পরিষদ সদস্য মাহবুবুর রহমান, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা রুহুল আমীনসহ আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন