রাঙামাটিতে গণডাকাতি ঘটনার মূল আসামি গ্রেফতার

Rangamati pic (1) copy

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটিতে গণডাকাতির ঘটনায় জড়িত মূল আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে পর্যটন এলাকা থেকে ওই ঘটনার মূল পরিকল্পনাকারী আসামি নিউটন চাকমা(৩৩)কে গ্রেফতার করে পুলিশ। এর আগে ৩ মে রাতে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের সদর উপজেলার সাপছড়ি দেপ্পাছড়ি নামক এলাকায় বাস, ট্রাকসহ যাত্রী ও পণ্যবাহী পরিবহনে গণডাকাতির ঘটনা ঘটে।

রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার শহিদ উল্লাহ জানান, অতীতে ওই এলাকায় সংগঠিত ঘটনাগুলোকে ঘটাতে পারে তাদের উপর গোয়েন্দা নজরদারির ভিত্তিতে পুলিশ কাজ শুরু করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করি। পরিবহনে গণডাকাতির ঘটনার সাথে জড়িত এমন তিনজনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। এছাড়াও লুন্ঠিত মালামাল ও অর্থ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে একজন আসামি আদালতে ১৬৪ ধারা জবানবন্দি দিয়েছে। বাকিদের গ্রেফতারে কাজ করছে পুলিশ।

রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ রশীদ জানান, নিউটন চাকমা আরেকটি ডাকাতির জন্য প্রস্তুতি নিচ্ছে এমন গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করি। সে পরিবহনে গণডাকাতির ঘটনার মূল আসামি। তিনি আরও জানান, তার কাছ থেকে তিনটি মোবাইল ফোনসহ ৭৫০০টাকা পাওয়া যায়। মঙ্গলবার দুপুরের পর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে পুলিশ হেফাজতে সাত দিনের রিমান্ড আবেদন করা হবে।

প্রসঙ্গ, ৩ মে  রাতে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের সদর উপজেলার সাপছড়ি দেপ্পাছড়ি নামক এলাকায় বাস, ট্রাকসহ যাত্রী ও পণ্যবাহী পরিবহনে গণডাকাতির ঘটনা ঘটে। ওই ঘটনায় রাঙামাটি ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। মামলার অভিযুক্ত আসামি রমেশ ত্রিপুরাকে শহরের গর্জনতলী এলাকা থেকে গ্রেফতার করার পর তার দেয়া তথ্যের ভিত্তিতে ৬ মে  রাতে সদরের সাপছড়ি এলাকা থেকে কালাধন চাকমাকে গ্রেফতার করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন