রাঙামাটিতে আরাকান আর্মির এক সহযোগী আটক

Arakhan pic1

স্টাফ রিপোর্টার:

রাঙামাটিতে মিয়ানমারের নাগরিক ও বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গোষ্ঠী আরাকান আর্মির একজন সহযোগীকে আটক করেছে পুলিশ। আটকৃতর নাম, মং অং থানং (৩৬)। গতকাল শনিবার রাত ৮টার দিকে শহরের বনরূপা এলাকায় একটি খাবার হোটেল থেকে গোপন সংবাদের ভিত্তিতে আটক করে কোতয়ালী থানার পুলিশ।

রাঙামাটি কোতয়ালী থানার কর্মকর্তা মো. রশিদ জানান, শনিবার রাত ৮টার দিকে শহরের বনরূপা এলাকায় একটি খাবার হোটেল থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযুক্ত মিয়ানমারের নাগরিক ও বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গোষ্ঠী আরাকান আর্মির শীর্ষ নেতা ডা. রেনিন সোয়ের সহযোগী মং অং থানং (৩৬) কে আটক করা হয়। তার কাছে অভিযুক্ত আসামি ডা. রেনিনের হাতের লিখা চিঠিসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে সে মিয়ানমারের নাগরিক ও বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গোষ্ঠী আরাকান আর্মির সহযোগী বলে স্বীকার করে। তার বিরুদ্ধে বিদেশি নাগরিক অনুপ্রবেশ আইনে ১৯/০৩/২০১৬ইং মামলা হয়েছে।

বিকাল ৪টায় অভিযুক্ত আসামি মং অং থানং রাঙামাটি আদালতে হাজির করে ১০দিনে রিমান্ড আবেদন করার কথা রয়েছে।

Rangamati Arakan News-20-03-16.-1

রাঙামাটির ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. শহিদ উল্লাহ জানান, মিয়ানমারের নাগরিক ও বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গোষ্ঠী আরাকান আর্মির শীর্ষ নেতা অভিযুক্ত ডা. রেনিনকে আইনী সহযোগিতা করার জন্য রাঙামাটি এসেছে বলে প্রার্থমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে আটক মং অং থানং। তার কাছে পেন ড্রাইভ, আরাকান আর্মির পোশাক পরা ছবিসহ ভিন্ন ভিন্ন নামে দু’টি জাতীয় পরিচয় পত্র পাওয়া গেছে। সে নিজেকে মিয়ানমারের নাগরিক ও বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গোষ্ঠী আরাকান আর্মির সহযোগী বলে দাবি করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন