রাঙামাটিতে আরাকান আর্মির নেতাসহ ৪ জনের মামলা ট্রাইব্যুনালে হস্তান্তর

Rangamati pic-16-03-16-1 (1)

স্টাফ রিপোর্টার:

রাঙামাটিতে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গ্রুপ আরাকান আর্মির শীর্ষ নেতাসহ ৪ জনের মামলা ট্রাইব্যুনালে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। মামলার আসামিরা হলেন, আরাকান আর্মির নেতা ডা. রেনিন সোয়ে মারমা (৪০) তার সহযোগী অং নং ইয়ং রাখাইন (২৫), দুই কেয়ারটেকার মং চ ওয়াং (৩৯) ও চ সুইং অং মারমা (৪২)।

বুধবার সকালে রাঙামাটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ মোহসেন এর আদালতে আটক ৪ আসামিদের হাজিরের পর সংক্ষিপ্ত শুনানি শেষে তাদের বিরুদ্ধে দায়ের করা সন্ত্রাস দমন আইনের মামলায় রাঙামাটির সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। তাছাড়া আসামিদের বিরুদ্ধে বিদেশি মুদ্রা পাচারের অপর এক মামলার আগামী ১৭ এপ্রিল দিন ধার্য্য করে আসামিদের জেল হাজতে প্রেরণের আদেশ দিয়েছেন রাঙামাটির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত।

আসামি পক্ষের আইনজীবী রাঙামাটির এ্যাডভোকেট মং থোয়াই মারমা জানান, বুধবার সন্ত্রাস দমন আইন ও বিদেশি মুদ্রা পাচারের আইনে মামলায় চার আসামিদের আদালত হাজির করা হলে রাঙামাটির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত একটি মামলা রাঙামাটির সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে প্রেরণের আর্দেশ দেন।

উল্লেখ্য, গত বছরের ২৬ আগস্ট রাতে রাজস্থলীর কলেজ পাড়া থেকে একটি বিলাশ বহুল পাকা ভবনে অভিযান চালিয়ে আরাকন আর্মির সহযোগী অংনু ইয়ান রাখাইনকে এবং পরদিন বাড়ির কেয়ারটেকার জসু অং মারমা ও অং সু অং মারমাকে যৌথবাহিনী আটক করে। এ ঘটনার এক মাস পর ১৪ অক্টোবর বিজিবি ও পুলিশের পৃথক অভিযানে রাজস্থলীর ইসলাম পুর থেকে আটক করা হয়া পালিয়ে থাকা আরাকান আর্মি নেতা ডা. রেনিন সুয়েকে। আটক চারজনের বিরুদ্ধে অনুপ্রবেশ, বিদেশি মূদ্রা পাচার ও সন্ত্রাস দমন আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে রাজস্থলী থানা পুলিশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন