রাঙামাটিতে আন্তর্জাতিক নারী দিবসে ইউপিডিএফের র‌্যালি ও আলোচনা সভা

Rangamati UPDF pic2

স্টাফ রিপোর্টার:

রাঙ্গামাটিতে আন্তর্জাতিক নারী দিবস পালন করেছে ইউপিডিএফ সমর্থীত নারীভিত্তিক সংগঠন হিল ইউমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ। মঙ্গলবার শহরের কুতুকছড়িতে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালি করে সংগঠনটি।

এ সময় হিল ইউমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি সোনালী চাকমা, ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান সন্তু বিকাশ চাকমা, বান্দরবান ইউপিডিএফের সাংগঠনিক সম্পাদক ছোটন কান্তি তঙ্গঞ্চ্যা, খাগড়াছড়ি ইউপিডিএফের সংগঠক মিঠুন চাকমা।

সভায় বক্তারা বলেন, পার্বত্যাঞ্চলের জুম্মজাতির সংগ্রামের জন্য তিনটি আঞ্চলিক সংগঠন জেএসএস, ইউপিডিএফ ও সংষ্কারপন্থি সৃষ্টি হয়েছে। কিন্তু সত্যিকারের লড়াই সংগ্রামের জন্য তিনটি সংগঠনের প্রয়োজন নেই। যদি তিনটি সংগঠনের নেতাকর্মীরা এক হয়ে একটি উদ্দেশ্যে কাজ করে, তাহলে যে কোন আন্দোলন সফল হবে।

বক্তরা আরও বলেন, জুম্মজাতির স্বার্থে একটি আদর্শে সকল সংগঠন ও সম্প্রদায়কে ঐক্য গড়ে তুলতে হবে। পাশাপাশি বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারীদেরও সংগ্রামী হয়ে আন্দোলনে ঐক্যবদ্ধ হয়ে অংশগ্রহণ করার আহবান জানান।

আলোচনা সভা শেষে কুতুকছড়ি বাজার মাঠ প্রাঙ্গণ থেকে র‌্যালি বের করে সংগঠটির নারী নেতৃরা। র‌্যালিটি এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কুতুকছড়ি বাজার মাঠে এসে শেষ হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন