রাঙামাটিতে আটক জেএমবির শীর্ষ নেতার স্বাক্ষ্য গ্রহণ আগামী ২৫ এপ্রিল

ccc

স্টাফ রিপোর্টার:

২০০১ সালে বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় রাঙামাটিতে আটক জঙ্গী সংগঠন জেএমবির শীর্ষ নেতা শামীম হোসেন গালীবের স্বাক্ষ্য গ্রহণ আগামী ২৫ এপ্রিল ধার্য্য করেছে আদালত। মঙ্গলবার সকালে রাঙামাটির সহকারী জেলা ও দায়রা জজ আজিজুল হকের আদালতে হাজির করা হলে মামলার শুনানী শেষে আদালত এই দিন ধার্য্য করেন। পরে কড়া পুলিশ নিরাপত্তায় আবারও আসামিকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

পুলিশের তথ্য সূত্রে জানা গেছে, ২০০১ সালের ১৩ সেপ্টেম্বর রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে হোটেল ড্রীমল্যান্ডে জেএমবির শীর্ষ নেতা শামীম হোসেন গালিব অবস্থান করে বোমা তৈরির সময় বিষ্ফোরণ ঘটে। এ বিষ্ফোরণে বোমার আঘাতে জেএমবি শীর্ষ নেতা শামীম হোসেন গালীব, নছরুলা ওরফে আরিফ বিল্লাসহ অপর একজন আহত হয়। সে সময় আহত দুই জনের অবস্থা গুরুতর হওয়ায় রাঙামাটি থেকে চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়। পরে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থল থেকে বোমা তৈরির সরঞ্জাম ও বিষ্ফোরণের বিভিন্ন আলামত সংগ্রহ করে মামলা দায়ের করেন।

মামলার আসামি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট মো. নুরুল হক জানান, ২০০১ সালে রাঙামাটি কোতয়ালী থানায় বিষ্ফোরক আইনে মামলা দায়েরের পর দীর্ঘ ১৫ বছরে রাষ্ট্র পক্ষ কোন স্বাক্ষী আনতে পারেননি। তাই মামলার বিচার কাজ বিলম্বিত হচ্ছে। তিনি আরও বলেন, আসামি দীর্ঘ বছর ধরে কারাগারে আটক রয়েছে। আদালত রাষ্ট্র ও আসামি পক্ষের শুনানী শেষে স্বাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২৫ এপ্রিল মামলার পরবর্তী দিন ধার্য্য করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন