রত্নাপালং ৯নং ওয়ার্ডের উপ-নির্বাচন ১৬এপ্রিল

উখিয়া প্রতিনিধি:

উখিয়ার রত্নাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের উপ-নির্বাচন ১৬ এপ্রিল অনুষ্ঠিত হচ্ছে। ওই নির্বাচনকে ঘিরে সম্ভাব্য মেম্বার প্রার্থীরা প্রচার প্রচারণা শুরু করেছে। সম্ভাব্য প্রার্থীরা হচ্ছে সাংবাদিক এসএম আনোয়ার, রফিক উদ্দিন মাহমুদ, সাইফুল ইসলাম, সেলিম কায়সার, গোপাল বড়ুয়া, মাহবুবুল আলম ও মরহুম মেম্বার নুরুল হক মনুর সহধর্মিনী রশিদা খাতুন।

বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় ঢাকা কর্তৃক ০৮-০৩-২০১৭খ্রি. তারিখের ১৭.০০.০০০০.০৭৯.৪১.০৬০.১৬. ১৫৯ নং স্মারক মূলে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০বিধি মোতাবেক জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী আগামী ১৬এপ্রিল উখিয়া উপজেলার রত্নাপালং ৯নং ওয়ার্ডের উপ-নির্বাচনের দিনধার্য্য করে তফশীল ঘোষণা করেছে উপজেলা নির্বাচন অফিস।

উপজেলা নির্বাচন কর্তৃক জারীকৃত তফশীলে দেখা যায়, আগামী ২০মার্চ মনোনয়পত্র জমাদানের শেষ দিন। ২১ মার্চ মনোনয়ন যাছাই-বাছাই। ২৮মার্চ প্রার্থীতা প্রত্যাহার এবং ১৬এপ্রিল ভোট গ্রহণ।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ নুুরুল ইসলাম বলেন, উল্লেখ্যিত তফশিল অনুযায়ী যথারীতি ভোট গ্রহন করা হবে। তিনি বলেন, এখন থেকে ২০মার্চ পর্যন্ত প্রতিদিন অফিস চলাকালীন সময়ে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন।

জানা গেছে, ২০১৬সালে যথারীতি ভোটের মাধ্যমে মো. নুরুল হক মনু বিপূল ভোটের ব্যবধানে রত্নাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে জয় লাভ করেন। মাত্র কয়েক মাসের ব্যবধানে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায়। এরপরই এ ওয়ার্ডটির সাধারণ সদস্যপদ সৃষ্টি হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন